সিরাজগঞ্জে হ্যালোর কর্মশালা শুরু

সিরাজগঞ্জে দুই দিনব্যাপী হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের শিশু সাংবাদিকতার কর্মশালা শুরু হয়েছে।
সিরাজগঞ্জে হ্যালোর কর্মশালা শুরু

রোববার সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সম্মেলন কক্ষে এই কর্মশালার উদ্বোধন করেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ। 

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি ও হ্যালো বিভাগের জেলা সমন্বয়ক ইসরাইল হোসেন বাবুর সঞ্চলনায় অতিথি ছিলেন জেলা তথ্য কর্মকর্তা আবুল খায়ের, স্থানীয় দৈনিক যমুনা প্রবাহ পত্রিকার সম্পাদক মোস্তফা কামাল, সিরজাগঞ্জ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক হীরক গুণ।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের মাল্টিমিডিয়ার অ্যাসিস্ট্যান্ট প্রডিউসার আফরিন নাহার মিম। 

উদ্বোধনী বক্তব্যে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ বলেন, “আজকের এই কর্মশালা থেকে শিশুরা সাংবাদিকতা শিখে শিশুদের অধিকার ও শিশু অধিকারের সীমা পরিসীমা প্রসঙ্গে জেনে শিশু অধিকার বাস্তবায়নে সচেষ্ট ভুমিকা রাখতে পারবে বলে আমি মনে করি।”

জেলা তথ্য কর্মকর্তা আবুল খায়ের বলেন, “শিশু অধিকার মূলত রাষ্ট্র কর্তৃক কোনো শিশুর সঠিকভাবে গড়ে ওঠার জন্য নীতিমালা। শিশুদের সঠিকভাবে গড়ে তোলা ও শিশু অধিকার বাস্তবায়নের জন্য বিডিনিউজ শিশু সাংবাদিকদের জন্য যে প্লাটফর্ম গড়ে তুলেছে তা নিঃসন্দেহে প্রশংসনীয়।” 

স্থানীয় দৈনিক যমুনা প্রবাহ পত্রিকার সম্পাদক মোস্তফা কামাল বলেন, যারা শিশুদের জন্য আগামীকে নির্মান করছে, তাদের কাজকে সহজ করছে শিশু সাংবাদিকরা।

কর্মশালায় অংশগ্রহণকারী এক শিশু বলে, এই প্রশিক্ষণ থেকে আমরা শিশু অধিকার বিষয়ে জানব ও শিশুদের অধিকার বাস্তবায়নে হ্যালোতে সংবাদ তৈরি করতে পারব ও হ্যালোর মাধ্যমে আমাদের কথা বলতে পারব। 

সোমবার প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিশুদের মাঝে সনদপত্র বিতরণের মধ্যদিয়ে দুইদিন ব্যাপি এই প্রশিক্ষণ কর্মশালার সমাপনী হবে।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com