কেমন চলছে এসএসসি পরীক্ষার প্রস্তুতি? (ভিডিওসহ)

এসএসসি ও সমমানের পরীক্ষার জন্য শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছে শিক্ষার্থীরা। সিলেবাস সংক্ষিপ্ত হওয়ায় প্রস্তুতিতে ঘাটতি থাকবে না বলে মনে করছে অনেকে।
কেমন চলছে এসএসসি পরীক্ষার প্রস্তুতি? (ভিডিওসহ)

শিক্ষা মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী চলতি বছরের নভেম্বরের ১৪ তারিখ থেকে সারা দেশে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

দীর্ঘ বিরতির পর নিজেদের পরীক্ষার প্রস্তুতি নিয়ে হ্যালোর সাথে কথা বলে বেশ কয়েকজন এসএসসি পরীক্ষার্থী।

দীর্ঘদিন পড়াশোনার বাইরে থাকলেও সংক্ষিপ্ত সিলেবাস পাওয়ায় চাপ কম হবে বলে মনে করছে সুনামগঞ্জের সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আহনাফ শাহরিয়ার তাসিন। সে বলে, "দীর্ঘদিন পড়াশোনার বাইরে থাকলেও পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে হবে বলে ভালো প্রস্তুতি নিতে পারছি।”

একই বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দেবে আহমেদ রাভিদ। সে হ্যালোর ক্যামেরায় বলে, "এসএসসির প্রিপারেশনটা সিলেবাসের তুলনায় নরমাল আছে, ঠিকঠাক চলছে।”

তবে সংক্ষিপ্ত সিলেবাস হওয়ায় প্রশ্ন কঠিন হবে কিনা তা নিয়ে চিন্তিত সুনামগঞ্জ সরকারি এস সি বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ছামিয়া জান্নাত চৌধুরী।

সে হ্যালোকে বলে, "পরীক্ষার প্রস্তুতি আলহামদুলিল্লাহ ভালো। তবে, অনেকে বলছে প্রশ্ন সহজ হবে আবার অনেকে বলছে কঠিন হবে। এ বিষয়ে একটু ভয়ে আছি। তবে ভয় থাকলেও পরীক্ষার অপেক্ষায় আছি।"

মহামারির কারণে বদলে গেছে নিয়মিত পরীক্ষার ধরণ। প্রতি বিভাগে তিনটি বিষয়ের উপর পরীক্ষা দিতে হবে শিক্ষার্থীদের। পরীক্ষার নম্বরেও এসেছে পরিবর্তন। বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা সর্বমোট ৩৭ নম্বর এবং মানবিক ও ব্যবসায় বিভাগের শিক্ষার্থীরা সর্বমোট ৪৫ নম্বরের পরীক্ষা দিবে।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com