বাগেরহাটে হয়ে গেল শিশু সাংবাদিকতার কর্মশালা | hello.bdnews24.com
খবরাখবর

হ্যালো দপ্তর

Published: 2021-09-28 19:41:53.0 BdST Updated: 2021-09-28 19:41:53.0 BdST

বাগেরহাটে দুদিনব্যাপী শিশু সাংবাদিকতার কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

রোববার সকালে হ্যালোর আয়োজনে শহরের শালতলার রেস্তোরাঁ ‘ক্যাসেল আসারায়’ এ কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

এ সময় তিনি বলেন,  “আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। তাই সবাইকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে সোনার বাংলা গড়ে তুলতে হবে। নিজেকে আত্মমর্যাদায় প্রতিষ্ঠিত করতে হবে। শিশুদের অধিকার সম্পর্কে নিজে সচেতন হয়ে অধিকার বঞ্চিতদের কথা তুলে আনতে হবে।”

কর্মশালায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ প্রতিবেদক সেহাজ সিন্ধু ও জ্যেষ্ঠ সাংবাদিক বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি আহাদ উদ্দিন হায়দার ও প্রথম আলোর বাগেরহাট প্রতিনিধি সরদার ইনজামামুল হক প্রশিক্ষণ দেন।

সমাপনী দিনে জেলা পুলিশ সুপার কে এম আরিফুল হক শিশু সাংবাদিকদের হাতে সনদপত্র তুলে দেন। পুলিশ সুপার এ সময় বলেন, "তোমরা যে প্রশিক্ষণ এখন পাচ্ছ আমরা যখন পড়ালেখা করেছি তখন এই ধরনের কোন প্রশিক্ষণ আমরা পাইনি। ভালো দিকগুলো মেনে চললে ভবিষ্যতে তোমরা প্রতিষ্ঠিত হতে পারবা।"

তিনি আরও বলেন, "তোমরা যখন এই প্রশিক্ষণ গ্রহণ করছো তোমাদের অনেক বন্ধু সহপাঠী হয়ত কোথাও নির্জনে বসে মোবাইলফোনে গেমস খেলছে।"
এদিন আরও উপস্থিত ছিলেন বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও নারী সংগঠক রিজিয়া পারভীন এবং সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম আজিজুল ইসলাম।

অনুষ্ঠানটি সঞ্চলনা করেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের বাগেরহাট প্রতিনিধি ও হ্যালোর জেলা তত্ত্বাবধায়ক অলীপ ঘটক।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত