রংপুরে হয়ে গেল শিশু সাংবাদিকতার কর্মশালা | hello.bdnews24.com
খবরাখবর

হ্যালো দপ্তর

Published: 2021-09-22 22:51:52.0 BdST Updated: 2021-09-22 22:51:52.0 BdST

সনদ বিতরণের মধ্য দিয়ে শেষ হলো দুদিনব্যাপী হ্যালোর শিশু সাংবাদিকতার কর্মশালা।

বুধবার বিকালে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান সাফিয়া খানম। বিশেষ অতিথি ছিলেন হ্যালোর ভারপ্রাপ্ত নির্বাহী সম্পাদক সুলাইমান নিলয় এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক তাবিউর রহমান প্রধান।

প্রধান অতিথির বক্তব্যে সাফিয়া খানম বলেন, "আজকে তোমরা যারা শিশু রয়েছ আগামী দিনে তোমাদেরকেই দেশ পরিচালনার দায়িত্ব নিতে হবে। এজন্য তোমাদের মহান মুক্তিযুদ্ধের চেতনায় আদর্শবান মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।"

এই আয়োজনে সভাপতিত্ব করেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি ও হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা তত্ত্বাবধায়ক আফতাবুজ্জামান হিরু।

কর্মশালায় মৌলিক সাংবাদিকতা, সংবাদের ধারণা, সংবাদ লিখন, শিশু সাংবাদিক হিসেবে কাজ করার সমস্যা ও সমাধান, মোবাইল ফোনের সংবাদ তৈরি, ভিডিও সংবাদ তৈরির বিষয়ে পাঠ দেওয়া হয়। এছাড়াও শিশু আইন, শিশু অধিকার এবং জাতিসংঘ শিশু অধিকার সনদ সর্ম্পকেও আলোচনা করা হয়।

জাতিসংঘ শিশু তহবিল-ইউনিসেফের সহযোগিতায় এই কর্মশালার আয়োজন করে বিশ্বে শিশু সাংবাদিকতায় প্রথম বাংলা সাইট হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

কর্মশালায় জেলার ২০ জন শিশু সাংবাদিক অংশগ্রহণের সুযোগ পেয়েছে। তারা প্রত্যেকেই ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থী।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত