ঠাকুরগাঁওয়ে হ্যালোর কর্মশালা শুরু | hello.bdnews24.com
খবরাখবর

হ্যালো দপ্তর

Published: 2021-09-19 22:32:05.0 BdST Updated: 2021-09-21 19:48:26.0 BdST

ঠাকুরগাঁওয়ে হ্যালোর শিশু সাংবাদিকদের দুই দিনব্যাপী কর্মশালা শুরু হয়েছে।

রোববার সকালে শহরের গোবিন্দনগর এলাকায় বেসরকারি এনজিও সংস্থা ইএসডিওর হলরুমে এই কর্মশালা শুরু হয়। পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন শুভ উদ্বোধন ঘোষণা করেন।

জাহাঙ্গীর হোসেন তার বক্তব্যে বলেন, "আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। শিশুদের মেধা বিকাশ ও শিশু অধিকার সম্পর্কে সচেতন করার লক্ষ্যে আজকের এই কর্মশালার আয়োজন করায় ধন্যবাদ জানাচ্ছি হ্যালোকে।"

তিনি আরও বলেন, "শুধু চিকিৎসক, প্রকৌশলী বা প্রশাসনিক কর্মকর্তা নয়, তোমরা যারা আজ শিশু সাংবাদিক হিসেবে প্রশিক্ষণ নিচ্ছ, তোমাদের মধ্যে যারা বড় হয়ে সাংবাদিকতা করবে, তারা দেশ ও জাতির কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করবে। সাংবাদিকরা সমাজ পরিবর্তনের অন্যতম হাতিয়ার।"

বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী বলেন, "হ্যালোর আয়োজনে এই ধরনের প্রশিক্ষণ শিশুদের শুধু সাংবাদিকতায় আগ্রহী করে তুলবে না, এর পাশাপাশি শিশুদের অধিকার সম্পর্কেও সচেতন করে তুলবে। সেই সাথে শিশুরা তাদের সমস্যার কথাগুলো সকলের কাছে পৌঁছে দিবে। কর্মশালায় অংশগ্রহণকারী শিশুদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি।"

কর্মশালার সংক্ষিপ্ত আলোচনা সভায় আরও বক্তব্য দেন, স্থানীয় দৈনিক লোকায়ন পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো. সাকের উল্লাহ, ডেইলি স্টারের জেলা প্রতিনিধি কামরুল ইসলাম রুবায়েত, ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি তানভির হাসান তানু, সাংবাদিক নাহিদ রেজা প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ঠাকুরগাঁও প্রতিনিধি ও হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা তত্বাবধায়ক মো. শাকিল আহমেদ।

দুইদিন ব্যাপী কর্মশালায় প্রশিক্ষক হিসেবে রয়েছেন হ্যালোর  নির্বাহী সম্পাদক সুলাইমান নিলয় ও দৈনিক প্রথম আলোর জেলা প্রতিনিধি মজিবর রহমান খান।

সোমবার সমাপনী দিনে সনদপত্র বিতরণের মধ্য দিয়ে শেষ হবে কর্মশালা।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত