অপেক্ষা স্কুলে ফেরার (ভিডিওসহ) - hello
খবরাখবর

রেহানুজ জামান (১৭), ঢাকা

Published: 2021-02-28 23:05:00.0 BdST Updated: 2021-02-28 23:05:56.0 BdST

দীর্ঘ বন্ধ এক সময় খুব আকাঙ্ক্ষিত হলেও এখন যেন সেই বন্ধই বিরক্তির কারণ হয়ে দাঁড়িয়েছি অনেক শিক্ষার্থীর কাছে। তারা ফিরতে চায় নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে, ফিরতে চায় প্রিয় আঙিনায়।

বাগেরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী তৈয়বা ইসলাম তৃপ্তি।

স্কুল বন্ধের সময়ে শিক্ষক বাসায় এসে পড়ালেও আগের মতো পড়াশোনা হয় না তার। স্কুলে বন্ধুদের সাথে পড়তেই বেশি ভালো লাগে তার। স্কুলের মাঠের হৈ-হুল্লোড় করে খেলাটাকে বেশি মনে করে সে। ফিরে যেতে চায় আবার স্কুলে।

তৈয়বা ইসলাম তৃপ্তি হ্যালোকে বলে, “আগে স্কুলে বন্ধুদের সাথে পড়তাম। খুব সহজেই বুঝতাম পড়া। বন্ধুদের সাথে খেলতাম। এখন তা পারি না। আমি আবার স্কুলে যেতে চাই। ক্লাস করতে চাই বন্ধুদের সাথে।”

রাজধানীর একটি প্রাইভেট স্কুলের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী মাহিনুর জামান। স্কুল বন্ধের এই সময়ে অনলাইন ক্লাস করে নিজেকে পড়াশোনার সাথে সংযুক্ত রেখেছে সে। কিন্তু মন পড়ে থাকে স্কুলে। বাসার ছাদে থেকে বাইরের প্রকৃতি দেখতে আর ভালো লাগে না তার। যেতে চায় স্কুলে।

মাহিনুর জামান হ্যালোকে বলে, “কোভিডের আগে স্কুলে যেতাম, বন্ধুদের সাথে মজা করতাম। এখন স্কুলেও যেতে পারছি না, বন্ধুদের সাথে খেলতেও পারছি না। আমার বন্ধু ও টিচারদের খুব মিস করি।”

রাজধানীর একটি ইংরেজি মাধ্যম স্কুলের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ধী অরণি পাল। স্কুল বন্ধে বাসায় থাকতে থাকতে হাপিয়ে উঠেছে সে। কখনো টিভি দেখে, কখনো খবরের কাগজ পড়ে সময় কাটে তার। এভাবে সময় কাটাতে আর ভালো লাগছে না। ফিরে যেতে চায় স্কুলের মাঠে।

ধী অরণি পাল হ্যালোকে বলে, “অনেক দিন হয়ে গেছে স্কুলে যাই না, এখন স্কুলে যেতে চাই। মাঠে খেলতে চাই। টিচার, বন্ধু সবার সাথে দেখা করতে চাই। এই বন্ধ ঘরে আর ভালো লাগছে না থাকতে।”

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত