খবরাখবর

শাহিনুর সুলতানা শ্রাবণী (১৬), ঢাকা 

Published: 2020-09-14 09:47:45.0 BdST Updated: 2020-09-15 06:30:18.0 BdST

দীর্ঘদিন ধরে স্কুল বন্ধ থাকায় বাবুর্চি বাবার সঙ্গে টাঙ্গুয়ার হাওড়ে পর্যটকদের ট্রলারে ট্রলারে ঘোরে অপূর্ব নামের এক শিশু!

পর্যটকদের সঙ্গে আড্ডা দিতেই বেশি ভালোবাসে ও। কখনো ট্রলারের ডেকে, আবার কখনো ট্রলারের ছাদে গল্প করতে ব্যস্ত সে। যখন ট্রলার ঘাটে ভিড়ে তখন পর্যটকদের সাথে ঘুরে ঘুরে সময় কাটে তার।

তার পুরো নাম মোয়াজ্জেম হোসেন অপূর্ব। সে অষ্টম শ্রেণির শিক্ষার্থী।

বাবা মো. দিলাশাদ হাওরের ট্রলারের বাবুর্চি। স্কুল বন্ধ থাকায় বাবার সঙ্গে ট্রলারে বেড়ানোর সুযোগ হয়েছে তার।

অপূর্ব হ্যালোকে বলে, “স্কুল বন্ধ তাই ঘুরার জন্য সময় পেয়েছি। আমার খুব ভালো লাগছে ঘুরতে পেরে।"

পরিবারের সাথে সুনামগঞ্জের জামালগঞ্জে থাকে অপূর্ব। তিনবোনের ছোট ভাই এই অপূর্ব। সবার খুব আদরের বলে কখনো বাসা থেকে বের হওয়া হয়নি তার।

অপুর্ব হ্যালোকে বলে, “নতুন নতুন মানুষের সাথে মিশতে ভালো লাগে আমার। হাওরে যারা ঘুরতে আসছে তাদের সাথে আড্ডা দিতে ভালো লাগে।"

বাবার সাথে নানা রকম কাজে সাহায্যও করে সে। বাবাও খুশি ছেলেকে নিয়ে ঘুরতে পেরে। অপূর্বর বাবা হ্যালোকে বলেন, “ছেলে আমার হাওরের সঙ্গী এখন।”

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

লেখা ও ভিডিও পাঠানোর ঠিকানা hello@bdnews24.com। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com 
Print Friendly and PDF

সর্বাধিক পঠিত