খবরাখবর

রাফসান নিঝুম (১৭), ঢাকা

Published: 2020-09-14 09:32:40.0 BdST Updated: 2020-09-15 06:37:15.0 BdST

মহামারি করোনাভাইরাসের কারণে জেএসসি পরীক্ষা এ বছরের জন্য বাতিল ঘোষণা করায় মিশ্র প্রতিক্রিয়া দেখিয়েছে শিক্ষার্থী ও অভিভাবকরা। 

করোনাভাইরাসের এই সময়ে জেএসসি হওয়া নিয়ে যে দুঃশ্চিন্তা ছিল তা কেটে গিয়ে স্বস্তি মিলেছে বলে হ্যালোকে জানিয়েছে শিক্ষার্থীরা।

রাজধানী বাসাবো এলাকায় বসবাস করে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের জেএসসি শিক্ষার্থী মুশরফ খান তাজরিয়ান।

মুশরফ হ্যালোকে বলে, "আসলে জেএসসি পরীক্ষা নিয়ে আমরা, ফ্রেন্ড সার্কেলরা আমরা সবাই চিন্তিত ছিলাম। একটা অনিশ্চয়তার মধ্যে ছিলাম জেএসসি হবে কি হবে না। মন্ত্রণালয়ের এ সিদ্ধান্তে আমরা স্বস্তি পেয়েছি। আমাদের অভিভাবকর' স্বস্তি পেয়েছেন।

"অটো পাশের বিষয়টা কার্যকর করা হলে আমাদের জন্যই ভালো হয়। কিন্তু খারাপ দিকও আছে, আমাদের মূল্যায়নটা হয়ত হবে না এখানে।“

মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজের বাসাবো শাখার শিক্ষার্থী মুশফিকুর রহমান জিসান বলে, "খবরে দেখলাম জেএসসি পরীক্ষা বাতিল করে দেওয়া হয়েছে করোনাভাইরাসের জন্য। এতে স্বস্তিবোধ হচ্ছে।"

মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী সৈয়দ এনায়াতুল হক তানহা বলে, "আমাদের প্রস্তুতি এতটা ভালো ছিলো না। তাই জেএসসি বাদ দেওয়াতে অনেকটা স্বস্তি পেয়েছি আমরা। জেএসসির প্রমোশন বা রেজাল্টটা কিভাবে দিবে তা আমার জানা নেই। কিন্তু আপাতত রিল্যাক্স ফিল করছি।"

জেএসসি পরীক্ষার্থী শফিক আহমেদ বলে, "আমরা এতদিন টেনশনে ছিলাম আমাদের জেএসসি পরীক্ষা হবে কি না। এখন দেখলাম জেএসসি পরীক্ষা হবে না। সেহেতু আমরা অনেক স্বস্তিতে আছি।"

উল্লেখ্য, করোনা ভাইরাসের প্রভাবে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, এই বছর প্রাথমিক সমাপনী পরীক্ষা (পিইসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি/জেডিসি) পরীক্ষা বাতিল ঘোষণা করা হয়েছে।

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

লেখা ও ভিডিও পাঠানোর ঠিকানা hello@bdnews24.com। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com 
Print Friendly and PDF

সর্বাধিক পঠিত