অনলাইনে কুইজ প্রতিযোগিতা - hello
খবরাখবর

হ্যালো দপ্তর

Published: 2020-08-26 06:58:43.0 BdST Updated: 2020-08-26 06:59:46.0 BdST

বিশ্বের বিভিন্ন দেশের কুইজারদের নিয়ে অনলাইনে প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে ঢাকা শাহীন কুইজ ক্লাব।

‘গ্লোবাল মাইন্ড ও পিডিয়াস ১.০’ নামের এই প্রতিযোগিতার আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে শিশু সাংবাদিকতায় বিশ্বের প্রথম বাংলা সাইট হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম। 

২৬ অগাস্ট শুরু হয়ে ৩০ অগাস্ট পর্যন্ত চলবে এ প্রতিযোগিতা। একক ও দলগত কুইজে অংশ নিতে পারবে বিশ্বের যেকোনো প্রান্তের কুইজার। 

একক কুইজে ষষ্ঠ-অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা জুনিয়র, নবম-দশম শ্রেণির শিক্ষার্থীরা মাধ্যমিক, একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিক এবং স্নাতক বা সমমান শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাটাগরিতে অংশ নিতে পারবে। এছাড়া মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় ক্যাটাগিরতে দলগত কুইজ রয়েছে। 

সেখানে প্রশ্ন হবে বঙ্গবন্ধুর বাংলাদেশ, সাম্প্রতিক বিষয়াবলী, ইতিহাস, ভূগোল, সংস্কৃতি, খেলাধুলা ও অপরাধী সনাক্তকরণ বিষয়ে। 

একক কুইজে বিজয়ীদের জন্য থাকছে সনদপত্র। দলগত কুইজে প্রত্যেক ক্যাটাগরির বিজয়ী দল এক হাজার টাকা এবং রানার-আপ দল সাতশত টাকা প্রাইজ মানি পাবে।

কুইজে অংশ নিতে হলে ২৪ অগাস্টের মধ্যে নিবন্ধন করতে হবে। দলগত কুইজে নিবন্ধনের জন্য ২০০ টাকা ফি প্রদান করতে হবে। 

আয়োজনের বেতার সহযোগী হিসেবে রয়েছে রেডিও টুডে ৮৯.৬ এফ এম, স্ট্রাটেজিক পার্টনার হিসেবে রয়েছে কুইজার্ডস, আইটি পার্টনার হিসেবে রয়েছে সিড টু বিগ, এজুকেশন পার্টনার হিসেবে অ্যাডমিশন অ্যাসিস্টেন্ট ও ইয়ুথ এঙ্গেজমেন্ট পার্টনার হিসেবে রয়েছে জিকে নেটওয়ার্ক এবং ইয়ুথ।

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

লেখা ও ভিডিও পাঠানোর ঠিকানা hello@bdnews24.com। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com 
Print Friendly and PDF

সর্বাধিক পঠিত