খবরাখবর

শেখ নাসির উদ্দিন (১৬), টাঙ্গাইল

Published: 2020-07-21 14:17:42.0 BdST Updated: 2020-07-21 14:21:07.0 BdST

টাঙ্গাইলের মির্জাপুরে বাঁশতৈল ইউনিয়নের ইনথখাচালার ব্রিজ ভেঙে যাওয়ায় দুর্ভোগ পোহাচ্ছে তিন উপজেলার ২০ গ্রামের মানুষ।

স্থানীয়রা বলছেন, গত মাসে বালুভর্তি একটি মহেন্দ্র গাড়ি পাড় হওয়ার সময় ব্রিজটি ভেঙে নিচে পড়ে যায়। এ ঘটনায় কেউ হতাহত না হলেও এরপর সড়ক দিয়ে যানবাহন ও জনসাধারণের চলাচল বন্ধ হয়ে গেছে।

এতে জেলার  মির্জাপুর, সখিপুর ও গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সাথে প্রায় ২০ গ্রামের যোগাযোগ আপাত বিচ্ছিন্ন রয়েছে। প্রায় দুই কিলোমিটার রাস্তা পার হয়ে চলাচল করছেন এসব গ্রামের মানুষেরা।

অভিরামপুর গ্রামের কৃষক বারেক শিকদার বলেন, "অহন তো আম, কাঁঠাল, কলার সিজন। বেপারিরা গাড়ি দিয়া বাড়ি আইয়া আম, কাঁঠাল কিনা নিয়া যায়। ব্রিজ ভাঙে গেছে গাড়ি আইব ক্যামনে, আমাগো লস হইল।"

আব্দুর রউফ বলেন, "সবজি চাষ করছি হেইগুলা তো বাজার নিয়া যাইতে হইব। আমগো ক্ষেতের জিনিস ঢাহাসহ মেলা এলাকায় যায়। ব্রিজের জন্য এখন গাড়ি আহা বন্ধ।"

খায়রুল ইসলাম বলেন, "ঝুঁকিপূর্ণ ব্রিজটি প্রায় তিন যুগ আগের। গত কয়েক বছর যাবত ব্রিজটির পশ্চিম-দক্ষিণ পাশ জরাজীর্ণ হয়ে ভেঙে পড়লেও প্রশাসনের নজরে আসেনি আর মেরামতের উদ্যোগ না নেওয়ায় ব্রিজটি ভেঙে পড়েছে।"

ব্রিজ ভেঙে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হওয়ার কথা স্বীকার করে বাঁশতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান মিল্টন বলেন, "জনসাধারণের সাময়িক চলাচলের জন্য ইউনিয়ন পরিষদের পক্ষ মাটি ফেলে ব্যবস্থা করেছি।"

মির্জাপুর উপজেলা প্রকৌশলী আরিফুর রহমান জানান, গত কয়েক বছর ধরেই ব্রিজটির বেহাল অবস্থা। বিষয়টি কর্তৃপক্ষ জানিয়ে ব্রিজ মেরামতের আবেদন করা হয়েছে।

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

লেখা ও ভিডিও পাঠানোর ঠিকানা hello@bdnews24.com। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত