খবরাখবর

মুশরফ খান (১৪), ঢাকা

Published: 2020-06-29 12:59:00.0 BdST Updated: 2020-06-29 13:08:43.0 BdST

মহামারির এই সময়ে সবাই শঙ্কা নিয়েই দিন কাটাচ্ছে, তবে ‘রেড জোনের’ বাসিন্দাদের জীবন কেমন চলছে তা নিয়ে হ্যালোর সঙ্গে কথা বলেছে এক কিশোর।

কিশোর সৈয়দ এহসানুল হক পরিবারের সাথে বসবাস করে রেড জোন এলাকা বাসাবোতে। পরিবারের সাথে গত তিন মাস ধরে লকডাউন মেনে ঘরেই আছে ও।

রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সে। বাসায় থেকেই অনলাইন ক্লাস করছে। ঘরবন্দি অবস্থায় নতুন নতুন অনেক কিছু শিখছে।

এহসানুল বলে, "লকডাউনের মধ্যে এখন বাহিরে তো যেতে পারছি না। বাসায় বসে বসেই কিছুক্ষণ গেমস খেলি, অনলাইন ক্লাস করি, ইউটিউবে যাই। বিভিন্ন জিনিস শিখতে পারছি বাসায় বসেই।"

এভাবে এতদিন কখনো ঘরবন্দি থাকার অভিজ্ঞতা এই প্রথম। ঘর গোছানো বা পরিপাটি রাখার মতো যাবতীয় কাজও করছে সে।

হ্যালোর ক্যামেরায় ও বলে, "পড়ালেখাও ছাড়াও অনেক টাইম পাস ছিল তখন। ফ্রেন্ডদের সাথে কথা বার্তা হতো, স্কুলে যেতাম। আলাদা মজা ছিল। এখন লকডাউনের কারণে পড়া তো শেষ হয়ে গেছে, কিন্তু আমাদের টাইম তো পাস হচ্ছে না।"

 

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

লেখা ও ভিডিও পাঠানোর ঠিকানা hello@bdnews24.com। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত