খবরাখবর

রাইসা ফারুক (১৪), ফেনী

Published: 2020-06-25 13:54:58.0 BdST Updated: 2020-06-25 13:54:58.0 BdST

উপকূলের কিশোরীদের প্রজনন স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে বাড়ি বাড়ি গিয়ে কিশোরীদের মাঝে স্যানেটারি ন্যাপকিন বিতরণ করেছে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

স্বাস্থ্য সুরক্ষার এই বিষয়টিকে মাথায় রেখে সাতক্ষীরা জেলার গাবুরা ইউনিয়নে সহমর্মিতা ফাউন্ডেশন নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়েছে স্যানিটারি ন্যাপকিন। 

সহমর্মিতা ফাউন্ডেশনের উদ্যোক্তা পারভেজ হাসান তাদের এই উদ্যোগের কথা বলতে গিয়ে বলেন, “উপকুলীয় এলাকায় আমরা এই স্বাস্থ্য সেবার বিষয়টি শুরু করি তখন যখন আমরা আম্পানে ক্ষতিগ্রস্ত মানুষদের দেখতে যাই। সাথে শুকনা খাবার ও বিশুদ্ধ পানি নিয়ে যাই। কিন্তু যাওয়ার পর আমার কাছে দুঃখজনক লাগে চারদিকে নোংরা পানি এবং টয়লেটের কোনো সুব্যবস্থা নাই। আশেপাশে খবর নিয়ে দেখি কোনো ফার্মেসি নেই, দরিদ্র্য মানুষের পক্ষে ট্রলার ভাড়া দিয়ে শহরে গিয়ে সম্ভব না।

ট্যাবু ভেঙে প্যাড বিতরণ

“এসব দিক বিবেচনা করে ট্যাবু ভেঙে প্যাড বিতরণের কাজ করি আমরা।”

উল্লেখ্য, ইউনিয়নটি নানা প্রাকৃতিক দুর্যোগের মুখোমুখি হয়েছে ।

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

ঠিকানা hello@bdnews24.com। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com 
Print Friendly and PDF

সর্বাধিক পঠিত