নতুন সকালের 'অপেক্ষা'

প্রাণঘাতী করোনাভাইরাস শিক্ষাপ্রতিষ্ঠানের স্বাভাবিক কার্যক্রমে বাধা হয়ে দাঁড়িয়েছে। শিক্ষার্থীরা বন্দি আর উৎকণ্ঠায় সময় কাটাচ্ছে।
নতুন সকালের 'অপেক্ষা'

সম্প্রতি নিজেদের বন্দিদশা নিয়ে হ্যালোর সঙ্গে কথা হয় রায়হান আলম নামের এক শিশুর সঙ্গে।

শিশু রায়হান আলম পড়াশোনা করছে ঘরে বসেই। বই নিয়ে বসলেও মন বসছে না পড়াশোনায়। স্কুলে বন্ধুদের সাথে ক্লাস আর খেলাধুলাকে ভীষণ মিস করছে সে।

নতুন সকালের 'অপেক্ষা'

আগের মতো বাইরে মাঠে খেলাধুলার সুযোগ নেই। তাই  ঘোরাঘুরির আনন্দগুলো তাকে হাতছানি দেয়। কিন্ত কিছু করার নেই। বাধ্য হয়েই বাসায় থাকতে হচ্ছে রায়হানকে।

সে হ্যালোকে বলে, 'এমন পরিস্থিতিতে বাইরে যেতে পারিনা, স্কুলে যেতে পারি না। তাই বাসায় বসেই পড়াশোনা করি। বাইরেও খেলাধুলাও করা যায়না। তাই বাসায়ই সব করতে হয়।’

রায়হানের মতো অনেক শিশুদের জীবনেই ঘটেছে হঠাৎ ছন্দপতন। যার ফলে পড়ছে নেতিবাচক প্রভাব। তারা শিশু বলেই এটা বড় চিন্তার বিষয় বলে জানাচ্ছে অভিভাবকরা।

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? চাইলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

ঠিকানা [email protected]। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com