খবরাখবর

খাদিজাতুল কুবরা রাফা (১৪), ঢাকা

Published: 2020-05-27 10:01:29.0 BdST Updated: 2020-05-27 10:03:44.0 BdST

পালিত হয়ে গেল ইসলাম ধর্মাবলম্বীর বড় উৎসব ঈদ উল ফিতর। কিন্ত এই ঈদ অন্য বছরের তুলনায় বেশ আলাদা। কারণ নভেল করোনাভাইরাস আতঙ্কে এবারের ঈদ যেন বন্দি ছিল শুধুই চার দেয়ালের ভেতরেই।

অষ্টম শ্রেণির শিক্ষার্থী সাজিয়া ইসলাম মৌমির ভীষণ মন খারাপ। কারণ, এবারের ঈদে ঘুরতে যাওয়া হবে না বন্ধুদের সাথে। গেল বছর ঈদের দিন নতুন জমা পরে বন্ধুদের সাথে ঘুরতে গিয়েছিল সে।কিন্ত এবার আর তা সম্ভব না। তাই নিজের ঘরে কাগজ কেটে ফুল আর প্রজাপতি তৈরি করে সময় পার করছে। জানাল, ঈদ নিয়ে তার বাড়তি কোনো উন্মাদনা নেই।

উচ্ছ্বাসহীন ঈদ

মৌমি বলে, “আমার এই ভেবে বেশি খারাপ লাগছে যে, ঈদের দিনও বাসা থেকে বের হতে পারব না। নতুন ড্রেস পড়ে বান্ধবীর সাথে ঘোরাও হবে না। এবার ঈদ নিয়ে কোনো মাতামাতি নেই। এমনিতেই গত এক-দুই মাস ঘরেই বন্দি আমি। এবারের ঈদ আসলেই আমার একদম ভালো লাগবে না।“

প্রতি বছরই ঈদের সময় নতুন পোশাক কেনা নিয়ে শিশুদের উচ্ছ্বাস থাকে সীমাহীন। গত বছরও মৌমি বাবা মায়ের সাথে সেজেগুজে গিয়েছিল ঈদ শপিংয়ে। এবার আর সেই সুযোগ হয়নি। শপিং সেরেছে অনলাইনে অর্ডার করে। কিন্ত তাতেও মন খারাপ তার।

সে বলে, “শপিংয়ে যাইনি। শেষ সময়ে অনলাইনে একটা ড্রেস অর্ডার করেছি। কিন্ত লাভ কী! সেই জামা পড়ে তো আর কোথাও ঘুরতে যেতে পারব না।“

তবে মন খারাপ সত্ত্বেও ঘরেই থাকার পক্ষপাতি ও।

 

 

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত