খবরাখবর

শেখ নাসির উদ্দিন (১৬), টাঙ্গাইল

Published: 2020-05-25 03:05:13.0 BdST Updated: 2020-05-25 03:05:13.0 BdST

টাঙ্গাইলের মির্জাপুরে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া ৫০টি পরিবারের মাঝে ঈদ সামগ্রী পৌঁছে দিয়েছে একটি স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন।

উপজেলার জামুর্কী ইউনিয়নের ধল্যা ফাউন্ডেশনের উদ্যোগে ধল্যা গ্রামে বাড়ি বাড়ি গিয়ে ঈদ সামগ্রী পৌঁছে দেয় ধল্যা ফাউন্ডেশনের  স্বেচ্ছাসেবকরা।

হ্যালোর সঙ্গে আলাপচারিতায় উপকারভোগী আফজাল খান (৬৫) বলেন, “আমি তো কাজ করতে পারি না ঠিক ঠাক। কষ্টে চলে আমার সংসার। এবার ঈদে বাজার করতে পারি নাই। যে জিনিস পাইছি তাতে আমাদের ঈদের বাজার আর করতে হইব না।”

তরুণদের দেয়া ঈদ উপহার আর্তের ঘরে

জাকির হোসেন (৫৫) বলেন, “যে কাজ করতাম এখন তো করোনার জন্য বন্ধ। সংসার চালানো কঠিন হয়ে পড়ছে। এর আগে সরকারের পাঁচ কেজি আটা পাইছিলাম। আর এই পাইলাম।”

এই সংগঠনের স্বেচ্ছাসেবক মাসুদ কামাল বলেন, “করোনার জন্য অনেক পরিবারের দিন খুব কষ্টে যাচ্ছে। তাই আমাদের ফাউন্ডেশনের উদ্যোগে আমরা চেষ্টা করেছি অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে।“

আরেক স্বেচ্ছাসেবক জামিনুর রহমান বলেন, “রোজা রেখে যতকুটু কষ্ট করেছি এইসব দরিদ্র মানুষের মুখের হাসি তার চেয়ে বেশি আনন্দ দিয়েছে। সবার উচিত দুর্যোগের এই সময়ে মানুষের পাশে দাঁড়ানো।”

ধল্যা ফাউন্ডেশন সভাপতি খন্দকার আহমেদুল কবির বলেন, “আমরা সব সময় অসহায় দরিদ্র মানুষের পাশে থাকার চেষ্টা করি। এর আগে করোনা মহামারি প্রথম দিকে দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী দিয়েছি। বিত্তবানদের প্রতি আহব্বান এই সঙ্কটে সাধ্য মতো যেন মানুষের পাশে দাঁড়ান।”

২০১৭ সালে প্রতিষ্ঠিত সামাজিক সংগঠনটি শুরু থেকে সমাজের বিভিন্ন উন্নয়নমূলক ও সেবাধর্মী কাজ করে আসছে বলে দাবি করেছে।

 

 

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত