খবরাখবর

সাদমান সাবাব প্রত্যয় (১৪), ফেনী

Published: 2020-05-23 09:49:47.0 BdST Updated: 2020-05-23 09:49:47.0 BdST

ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ফেনীর কয়েক জন কিশোর কিশোরী মিলে ৫০টি নিম্ন ও নিম্নমধ্যবিত্ত শিশুর পরিবারের হাতে ঈদ উপহার তুলে দিয়েছে।

এই কিশোর কিশোরীরা পরিবার এবং পরিচিত জনদের কাছ থেকে আর্থিক সহয়তা নিয়ে খাদ্য সামগ্রী কেনার ব্যবস্থা করে। উপহার তালিকায় এক কেজি পোলাওয়ের চাল, একটি মুরগি, আলু, বিস্কুট এবং সুরক্ষা সামগ্রী হিসেবে রয়েছে সাবান।

উদ্যোগ গ্রহণকারীদের একজন মাহবুবা তাবাসসুম ইমা হ্যালোকে বলে, “আমরা শিশু হয়ে শিশুদের জন্য কিছু করতে পারছি এতে আমরা খুব আনন্দিত। ভবিষ্যতেও আমরা শিশুদের জন্য কাজ করতে চাই।”

সামাজিক দূরত্ব বজায় রাখতে একজনের বাড়িতেই উপহার সামগ্রী প্যাকেট করা হয়। পরে বড়দের সহায়তায় নিরাপত্তা বজায় রেখে ফেনী শহর এবং শহরের বাইরে মোট ৫০টি শিশুর পরিবারের কাছে এসব উপহারপৌঁছে দেওয়া হয়।

স্বেচ্ছাসেবী আরেক কিশোর মিরাজ আহমেদ বলেন, “আমরা মানুষের নিরাপত্তার কথা ভেবে আমরা যেখানে আছি সেখানে খাদ্যসামগ্রী নিতে কাওকে ডাকছিনা বরং আমরা পরিবারগুলোর কাছে পৌঁছে দিচ্ছি।”

পরিবারের বড়রাও সাহায্য করে এবং উৎসাহ দেয় তাদের কাজে।    

এক স্বেচ্ছাসেবীর অভিভাবক মনজুরুল ইসলাম বলেন, “বাচ্চাদের এই কার্যক্রমে আমরা সাহায্য করতে পেরে আনন্দিত। ভবিষ্যতে তারা যেন এমন ভালো কাজের উদ্যোগ নেয় সেটাই কামনা করব এবং আমরা তাদের যথাসম্ভব সাহায্য করব।” 

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত