খবরাখবর

রাফসান নিঝুম (১৭), ঢাকা

Published: 2020-02-02 11:14:40.0 BdST Updated: 2020-02-02 11:16:43.0 BdST

বঙ্গবন্ধূর শততম জন্ম বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত বিভিন্ন সামগ্রী পাওয়া যাচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায়।

শেখ মুজিবুর রহমানের আদর্শ এবং চেতনাকে উজ্জিবীত রাখতে ভিন্নরকম উদ্যোগ গ্রহণ করেছে স্বদেশ ফ্রিডম ফাইটার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড।

এরই অংশ হিসেবে ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ৮২নং স্টলে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত জাতীয় পতাকা, শাড়ি, ঘড়ি, মুজিব কোট, গেঞ্জিসহ নানা ধরনের পণ্য পাওয়া যাচ্ছে।

প্রথম কয়েকদিনে ক্রেতাদের সাড়া না মিললেও এখন অনেকেই ভীড় জমাচ্ছেন স্টলটিতে।

এ বিষয়ে স্টলের ব্যবস্থাপক মদিনা তিশা বলেন, “এটা মূলত ব্যবসার জন্য নয়। গত কয়েকদিন ধরেই আমরা বেশ ভালো সাড়া পাচ্ছি। কেউ কিনুক বা না কিনুক, যেহেতু ব্যতিক্রমী একটি প্রচেষ্টা সেহেতু তারা আসছে এবং দেখছে, বিভিন্ন কমেন্ট করছে এটাই ভালো লাগা।”

এই স্টল থেকে বঙ্গবন্ধুর প্রচ্ছদ সম্বলিত ক্যাপ এবং মাফলার কিনেছেন মো. আব্দুল মালেক লিটন।

তিনি বলেন, “মেলায় এসে আসলে কোনো কিছু কেনার চাহিদা তেমন ছিল না। কিন্ত এখানে এসে এগুলো কিনতে পেরে অনেক খুশি। বঙ্গবন্ধু আমার প্রিয় নেতা এবং আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে উনাকে খুবই ভালোবাসি।”

অলাভজনক প্রতিষ্ঠান হয়েও গৌরবের এই কাজটি নিয়ে নানা দেশে অংশ নিয়েছে আয়োজক স্বদেশ ফ্রিডম ফাইটার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ড. এসএম জাহাঙ্গীর আলম বলেন, “এর আগে অফিসার্স ক্লাবে আমরা এই স্টল করেছিলাম। ওখানে আমরা ফার্স্ট হয়েছি। দিল্লীতেও আমাদের সরকার থেকে পাঠিয়েছিল এশিয়ান ট্রেড ফেয়ারে। বাণিজ্য মন্ত্রণালয় এই স্টলটি আমাদের বরাদ্দ দিয়েছে। কারণ বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করেই যাতে আমাদের আগামী প্রজন্ম এগিয়ে যায় এবং বঙ্গবন্ধুর বাণীগুলো যাতে আমরা সর্বত্র পৌঁছে দিতে পারি এটাই আমাদের উদ্দেশ্য।” 

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত