খবরাখবর

মো. মামুন (১৬), ঢাকা

Published: 2019-09-30 19:54:21.0 BdST Updated: 2019-09-30 20:00:22.0 BdST

নটরডেম লিটার‌্যাসি স্কুলে দুই ছেলেকে সঙ্গে নিয়ে শিশু শ্রেণিতে ক্লাস করছেন মা খাদিজাতুল কোবরা। ছেলেরা শিশু শ্রেণিতে পড়লেও নিজে পড়ছেন দশম শ্রেণির বই।

বড় ছেলে আব্দুল্লাহ বিশেষ চাহিদা সম্পন্ন হওয়ায় প্রতিদিনই তাকে সঙ্গ দেওয়ার জন্য এখানে আসা তার। ক্লাসে নিজের পড়া শেষ করার পাশাপাশি বড় ছেলের পড়ার তদারকি করেন খাদিজা।

বড় ছেলে আব্দুল্লাহর বয়স দশ হলেও মানসিক বিকাশ আড়াই বছরের শিশুর মতো বলে জানালেন।

তিনি বলেন, “সাধারণ স্কুলে আব্দুল্লাহকে নিতে চাইত না। এরপর এই স্কুলে ভর্তি করাই।”

খাদিজা জানান, তার স্বপ্ন ছিল চিকিৎক হওয়ার। বিয়ের আগে পড়ার সুযোগ পাননি বলে বিয়ের পর চালিয়ে যাচ্ছেন পড়াশোনা। বড় ছেলেকে সঙ্গ দেওয়ার পাশাপাশি তার পড়াশোনাআ তদারকি করার জন্যই আসেন ক্লাসে। এর পাশাপাশি নিজের ক্লাসের পড়াটা শেষ করেন ছেলেদের ক্লাসে বসেই।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • ফুলের রাজ্যে একদিন

    শীতের এই মিষ্টি ছোঁয়ায় ফুলের রাজ্য যেন নতুন রূপে নতুন ভাবে বাহারি রঙে সেজে ওঠে। নিজেকে ফুটিয়ে তোলে গোটা বিশ্বের বুকে। যা নজর কেড়ে নেয় প্রত্যেকের।

  • গোলাপ গ্রাম (ভিডিওসহ)

    বাংলাদেশের বিভিন্ন জায়গায় এখন জনপ্রিয় হচ্ছে ফুল চাষ। এমনি একটি এলাকা সাভার উপজেলার বিরুলিইয়া। গত বিশ বছরে বিরুলিয়াতে জনপ্রিয় হয়েছে গোলাপ চাষ।

  • পাশবিক নির্যাতন, মেয়ে পথশিশু নিরাপদ তো?

    আমাদের দেশে প্রতিনিয়ত ঘটছে পাশবিক নির্যাতনের ঘটনা। প্রতিদিন খবরের কাগজে কালো কালিতে বড় করে আসে সেই খবর কিংবা অনলাইনে একের পর একটা সংবাদ।