খবরাখবর

মুনিয়া আক্তার (১৬), ঢাকা

Published: 2019-09-30 14:52:57.0 BdST Updated: 2019-09-30 14:53:43.0 BdST

নগরীর যান্ত্রিকতার ভেতরে ধানমণ্ডি লেক যেন শহুরে মানুষের প্রাণে খানিকটা সতেজতা আনে।

সবুজ গাছ আর পানির অপূর্ব মিলবন্ধন ধানমণ্ডি লেককে সব বয়সী মানুষের কাছে জনপ্রিয় করে তুলেছে।

৩২নং রোড দিয়ে ঢুকলেই চোখে পড়বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতি। এখানে আড্ডা প্রিয় মানুষদের উপস্থিতি নিয়মিত। আবার দূর-দূরান্ত থেকেও অনেক দর্শনার্থী আসেন এখানে।

মো. আলিফ হোসেন ধানমণ্ডির একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তিনি প্রায়ই ক্লাসের ফাঁকে বন্ধুদের নিয়ে লেকে আসেন সময় কাটাতে।

তিনি বলেন, “আমাদের ভার্সিটির পাশে এই লেকটা হওয়ায় আমাদের আনেক সুবিধা হয়েছে। আমাদের মতো স্টুডেন্টরা এখানে আসে। বিভিন্ন সময় ক্লাস না থাকলে এখানে এসে বসি। ভালোই লাগে এখানকার পরিবেশ আর এখানে সময় কাটাতেও বেশ ভালো লাগে।”

ধানমণ্ডি লেকের চার পাশের উদ্যানে রয়েছে বিভিন্ন প্রজাতির গাছপালা, হাঁটার রাস্তা, ব্যায়ামের স্থান, বসার বেঞ্চ এবং খাবারের দোকান। রয়েছে স্পিড বোটে করে ঘুরে বেড়ানোর ব্যবস্থাও।

এখান ঘুরতে এসেছেন ইয়াসীন আরাফাত। তিনি বলেন, “ঢাকায় তো এমন খোলা বাতাস পাওয়া যায় না। এই জায়গাটা আড্ডা দেওয়ার জন্যও ভালো আবার সময় কাটানোর জন্যও ভালো। মন খারাপ থাকলেও এখানে এসে আধা ঘণ্টা-এক ঘণ্টা বসলে মন ভালো হয়ে যায়।”

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • চর্যাপদ সংগীত (ভিডিওসহ)

    বাংলা সাহিত্যের আদি নিদর্শন চর্যাপদ সংগীতকে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করে যাচ্ছেন শিল্পী অন্তর সরকার এবং তার দল।

  • শহীদ বুদ্ধিজীবী দিবস

    পরাজয় নিশ্চিত জেনে পাকিস্তানি হানাদার বাহিনী ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বাঙালি জাতিকে মেধাহীন করার লক্ষ্যে দেশের শ্রেষ্ঠ সন্তানদের নির্মমভাবে হত্যা করে। প্রতিবছর আমরা শহীদদের স্মরণে এই দিনটাকে শহীদ বুদ্ধিজীবী দিবস হিসেবে পালন করি।

  • বীরশ্রেষ্ঠদের জানি: ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর (পর্ব ৫) 

    বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীরের জন্ম ১৯৪৯ সালের ৮ মার্চ, বরিশাল জেলার বাবুগঞ্জ থানার আগরপুর ইউনিয়নের রহিমগঞ্জ গ্রামে। তার বাবার নাম আব্দুল মোতালেব হাওলাদার, মার নাম সাফিয়া বেগম।