মেহেরপুরে শিশু সাংবাদিকতার কর্মশালা শেষ

মেহেরপুরে দুইদিনব্যাপী হ্যালোর শিশু সাংবাদিকতার কর্মশালা শেষ হয়েছে।
মেহেরপুরে শিশু সাংবাদিকতার কর্মশালা শেষ

মেহেরপুর প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত এই কর্মশালায় বিভিন্ন স্কুল কলেজের ২০ জন শিশু অংশ নেয়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম মেহেরপুর প্রতিনিধি তুহিন আরন্যর সঞ্চালনায় কর্মশালায় প্রশিক্ষক ছিলেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ সাংবাদিক শেহাজ সিন্ধু।

কর্মশালার প্রথমদিনে উদ্বোধনী পর্বে মেহেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল আলম, মেহেরপুর পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, মেহেরপুর প্রেসক্লাবের সভাপতি ফজলুল হক মন্টু ও সাধারণ সম্পাদক আলামীন হোসেন অতিথি হিসেবে বক্তব্য দেন।

বক্তারা এই উদ্যোগের প্রশংসা করে সমাজ পরিবর্তনে শিশু সাংবাদিকতার গুরুত্ব তুলে ধরেন।

সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এই কর্মশালায় প্রিন্ট এবং অনলাইন মিডিয়ায় সাংবাদিকতার উপর হাতে কলমে প্রশিক্ষণ দেওয়া হয়।

প্রশিক্ষণার্থী সাদাত আস সামি বলে, আগে সাংবাদিকতা বলতে শুধুই প্রশাসনের পিছ পিছ ঘুরে বেড়ানো বুঝতাম। এখন দেখছি সাংবাদিকতা মানে সংবাদ সংগ্রহ, তথ্য যাচাই করা, লেখা এবং সেটা উপস্থাপন করে এলাকার সমস্যা, মানুষের সমস্যা তুলে ধরার এক চ্যালেঞ্জ। এটি প্রশংসার পেশা। ”

কর্মশালার শেষ দিনে সনদ প্রদান অনুষ্ঠানে মেহেরপুর সেভ দ্য চিলড্রেনের ম্যানেজার জাহিদুর রহমান, জিনিয়াস স্কুল এন্ড কলেজের ভাইস প্রিন্সিপাল শামসুর রহমান টুটুল, মেহেরপুর জেলা কিন্ডারগার্টেন স্কুল এসোসিয়েশনের সভাপতি শিক্ষাবিদ সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

অতিথিরা প্রশিক্ষনার্থীদের হাতে সনদ তুলে দেওয়ার আগে শিশুর সুরক্ষা ও সাংবাদিকতা নিয়ে বক্তব্য দেন।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com