খবরাখবর

হ্যালো ডেস্ক

Published: 2019-09-19 18:49:23.0 BdST Updated: 2019-09-19 18:49:23.0 BdST

ছবি: ফাইল ছবি
চট্টগ্রামে হ্যালোর শিশু সাংবাদিকদের দুইদিনের কর্মশালা শুরু হচ্ছে ২৬ সেপ্টেম্বর।

চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান মিলনায়তনে সকাল সাড়ে নয়টায় এ কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন হবে। ২৭ সেপ্টেম্বর বিকালে এ অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে।

‘বলব আমাদের কথা’ শিরোনামে হ্যালো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও ইউনিসেফ যৌথভাবে এ কর্মশালার আয়োজন করেছে।

১৮ বছরের কম বয়সী যে কেউ নিবন্ধন করে হ্যালোতে লেখা ও ভিডিও সাংবাদিকতা করতে পারে। নিবন্ধিতদের মধ্য থেকে বাছাই করা শিশুদের নিয়ে হয় কর্মশালা। চট্টগ্রামের এখনো যারা নিবন্ধন করেনি নিবন্ধন করলে তারাও পেতে পারে এই সুযোগ।

তবে নিবন্ধন একটি চলমান প্রক্রিয়া। যে কোনো সময় নিবন্ধন করে যুক্ত হওয়া যাবে হ্যালোতে।

যার বয়স এখনও ১৮ বছর হয়নি, যে লিখতে পারে, শিশুদের কথা সবাইকে বলার আগ্রহ যার আছে, সেই যুক্ত হতে পারে হ্যালোর শিশু সাংবাদিকের দলে।

নবাগতদের স্বাগত জানাতে ৩৩ জেলায় শুরু হয়েছে বিশেষ কর্মসূচি। তবে দেশের যে কোনো শিশু যথাযথ প্রক্রিয়ায় নিবন্ধিত হয়েছে হ্যালোর শিশু সাংবাদিকদের দলে।

হ্যালোর ওয়েবসাইটে (https://reg.hello.bdnews24.com) একটি ফরম পূরণ করে নিবন্ধনের আবেদন করা যাবে সহজেই। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ওয়েবসাইট (https://bangla.bdnews24.com) থেকেও যাওয়া যাবে হ্যালোর ওয়েবসাইটে।

শিশুদের নিয়ে শিশুদের জন্য বিশেষায়িত ওয়েবসাইট হ্যালোর (https://hello.bdnews24.com) যাত্রা শুরু হয় ২০১৩ সালের ৩১ মার্চ। হ্যালোর জন্য সংবাদ সংগ্রহ থেকে পরিবেশন পর্যন্ত সব কাজেই যুক্ত রয়েছে শিশু ও কিশোর সাংবাদিকরা।

সংবাদভিত্তিক এই ওয়েবসাইটটি পরিচালনা করছে দেশের প্রথম ইন্টারনেট সংবাদপত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম। জাতিসংঘ শিশু তহবিল- ইউনিসেফ এবারও এ আয়োজনের অংশীদার।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত