খবরাখবর

হ্যালো ডেস্ক

Published: 2019-09-15 17:53:14.0 BdST Updated: 2019-09-15 17:55:50.0 BdST

ফরিদপুরে স্কুল-কলেজের খুদে শিক্ষার্থীদের নিয়ে শিশু সাংবাদিকতা নিয়ে দুইদিনব্যাপী কর্মশালা শেষ হয়েছে।

রোববার বিকালে ফরিদপুর জেলা পরিষদের কবি জসীমউদ্দীন হলে (২য়তলা) কর্মশালার সমাপনী অনুষ্ঠানে শিশু সাংবাদিকদের হাতে সার্টিফিকেট তুলে দেন জেলার পুলিশ সুপার মো. আলিমুজ্জামান।

‘বলব আমাদের কথা’শ্লোগানে হ্যালো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও ইউনিসেফ যৌথভাবে এ কর্মশালা আয়োজন করে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার আলিমুজ্জামান বলেন, “সাংবাদিকরা আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে প্রতিনিয়ত সংযুক্ত হয়ে কাজ করে। অনেক ঘটনার রহস্য উদঘাটনে সাংবাদিকরা রাখেন অগ্রণী ভূমিকা।”

প্রযুক্তির উৎকর্ষতার এই সময়ে জঙ্গিবাদ, গুজব এবং প্রযুক্তির অপব্যবহার থেকে শিশুদের বিরত থাকার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানের বিশেষ অতিথি নাট্য গবেষক ড. বিপ্লব বালা বলেন, ”নিজেদের ভাবনা জায়গাটা তৈরি হওয়াটা জরুরি। সেক্ষেত্রে এই শিশু সাংবাদিকরা নিজেদের কথা ভাববে এবং নিজেদের ও অন্যের কথা সবার কাছে তুলে ধরবে, এই প্রত্যাশা রাখছি।”

শিশু সাংবাদিক বাছাইয়ে এবং শিশুদের নিজেদের অধিকার সম্পর্কে সচেতন করতে ৩৩টি জেলায় ধারাবাহিকভাবে এই কর্মশালার আয়োজন করছে হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

দ্বিতীয় দিনের শিশু-কিশোরদের মধ্যে শিশু অধিকার, সাংবাদিকতায় ভিডিও-র ব্যবহার এবং শিশু সাংবাদিকতার বিষয় বাছাই নিয়ে সেশন অনুষ্ঠিত হয়।

এর আগে প্রথম দিনের কর্মশালায় হ্যালোর পরিচিত তুলে ধরার পাশাপাশি সাংবাদিকতার তথ্য সংগ্রহ ও সংবাদ লেখা, ভিডিও সাংবাদিকতার উপর শিশুদের প্রশিক্ষণ দেওয়া হয়।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত