কিশোরদের তোলা ছবি নিয়ে আলোকচিত্র প্রদর্শনী (ভিডিওসহ)

শিশু কিশোরদের তোলা ছবি নিয়ে ধানমণ্ডির দৃক গ্যালারিতে হয়ে গেল  ‘শটস ২, ন্যাশনাল ফটোগ্রাফি এক্সিবিশন’ নামের একটি আলোকচিত্র প্রদর্শনী।  আলোকচিত্র নিয়ে কাজ করা একটি সংগঠন এই প্রদর্শনীটির আয়োজন করে।
কিশোরদের তোলা ছবি নিয়ে আলোকচিত্র প্রদর্শনী (ভিডিওসহ)

জানা যায়, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের তোলা নির্বাচিত আলোকচিত্র স্থান পায় এ প্রদর্শনীতে। দেশের বিভিন্ন জেলা থেকে জমা পড়া শত ছবি থেকে ২৫টি ছবি নিয়ে এই প্রপদর্শনী হয়।

আয়োজকরা জানান, ফটোগ্রাফি শিল্পকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে এবং তরুণদের উৎসাহিত করতে তাদের এই আয়োজন।

আয়োজকদের একজন তাহসিন আহমেদ বলেন, “আমাদের লক্ষ্য তরুণ ফটোগ্রাফারদের প্রতিভা মানুষের সামনে তুলে আনা এবং তার অংশ হিসেবে আমরা একটি প্রদর্শনী করি। এটি আমাদের দ্বিতীয় আয়োজন।”

অংশগ্রহণকারীদের উৎসাহিত করতে অনুষ্ঠানের সমাপনীতে সনদপত্র ও ক্রেস্ট প্রদান করা হয়। উল্লেখ্য যে, আয়োজকরা প্রায় সবাই ১৮ বছরের নিচে। কেউ পড়ছে স্কুলে, কেউ কলেজ শিক্ষার্থী।

অংশগ্রহণকারী সাবরিনা ইলা বলেন, “ ছবি তোলার মাধ্যমে আমরা প্রকৃতি ও চারপাশ সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পারি। আমার ছবি তুলতে ভীষণ ভালো লাগে।”

দর্শনার্থী অনিক চন্দ্র দাস বলেন, “অংশগ্রহণকারীরা অনভিজ্ঞ হলেও প্রদর্শনীতে অংশগ্রহণের মাধ্যমে তারা অভিজ্ঞ ফটোগ্রাফারদের মতামত জানতে পারছে। নিজেদের গড়ে তোলার জন্য এটি তাদের সামনে একটি ভালো সুযোগ।”

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com