খবরাখবর

মুহাম্মাদ শরিফুজ্জামান বাপ্পি (১৫), রাজশাহী

Published: 2019-05-09 12:50:13.0 BdST Updated: 2019-05-09 12:55:42.0 BdST

ছবি: ফাইল ফটো
'ফণী' যেতে না যেতেই রাজশাহীতে ফের শুরু হয়েছে তীব্র দাবদাহ।

'ফণী' আসার কয়েকদিন আগে রাজশাহীর তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। 'ফণী'র প্রভাবে সৃষ্ট বৃষ্টিপাতে তাপমাত্রা কিছুটাও কমলেও এখন সেটা দিনদিন বাড়ছে।

রাজশাহী আবহাওয়া অফিসের তথ্যমতে, ৮ মে সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে গেছে। গতকাল রাজশাহীতে বাতাসের আর্দ্রতা ছিল ৩৫-৪০ শতাংশ!

সকালের দিকে তাপমাত্রা কম থাকলেও সময় বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রাও বেড়ে চলেছে। 

প্রখর রোদ আর ভ্যাপসা গরমে হাঁপিয়ে উঠেছে রাজশাহীবাসী। প্রয়োজন ছাড়া লোকজন রাস্তাঘাটে কম হতে দেখা যাচ্ছে। আবহাওয়া অফিস বলছে, এ অবস্থা আরো কিছুদিন চলবে।

জিরো পয়েন্টে এক রিকশাচালকের সঙ্গে হ্যালোর কথা হয়। তিনি বলেন, "প্রচণ্ড গরমে বেশ অস্বস্তিতে আছি। বৃষ্টি হলে আরাম পাওয়া যেত।"

প্রচণ্ড গরমে শরীরে সৃষ্ট ঘামে লবণ ও পানি বের হয়ে যাচ্ছে। এতে অনেকে পানিশূন্যতাজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে বলে হাসপাতাল ঘুরে জানা গেছে।

বিশেষজ্ঞরা স্যালাইন, ডাব, আখের রস ও বেশি বেশি পানি পান করার পরামর্শ দিচ্ছেন, যাতে শরীর আর্দ্র থাকে।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • রেলক্রসিংয়ের নারী গেটম্যানের গল্প

    নগরীর ভদ্রা রেলক্রসিংয়ে লাল-সবুজ রঙের দুটো পতাকা হাতে নিয়ে ছুটোছুটি করছেন তানজিলা খাতুন। বয়স কুড়ি পেরোয়নি। কিন্তু কাজের মাধ্যমে তিনি বয়সকে ছাড়িয়ে গেছেন।

  • তীব্র গরমে অসুস্থ হয়ে পড়ছে ঝালকাঠির শিশুরা (ভিডিওসহ)

    মাত্র একদিনের বিরাম দিয়েই আবারও কাঠফাঁটা রোদ আর তীব্র তাপদাহে পুড়ছে দক্ষিণ জনপদ ঝালকাঠি। জেলা জুড়ে অসহনীয় গরমে মানুষজন অসুস্থ হয়ে পড়ছে। বাড়তি চাপে হাসপাতালে রোগীর চাপ বেড়েই চলছে, অনেকের ঠাঁই হচ্ছে মেঝেতে।

  • যৌন নিপীড়ন ও শিশু

    অন্য সকলের মতো সকাল বেলা ঘুম থেকে উঠে, পড়ার ফাঁকে সময় পেলে টিভি দেখাটা আমার অভ্যাস।