বিসিবির সঙ্গী হলো ইউনিসেফ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে একটি চুক্তি সাক্ষর করেছে জাতিসংঘ শিশু তহবিল ইউনিসেফ।
বিসিবির সঙ্গী হলো ইউনিসেফ

দুই বছর মেয়াদি এই চুক্তি অনুযায়ী বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জার্সিতে শোভা পাবে ইউনিসেফের মা ও শিশুর প্রতীকের লোগোটি।

বুধবার বিসিবি কার্যালয়ে এই চুক্তিতে স্বাক্ষর করেন বিসিবির প্রধান নির্বাহী নিজাউদ্দিন চৌধুরী সুজন ও ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি এডওয়ার্ড বেগবেদার।

অনুষ্ঠানে অন্যদের সঙ্গে উপস্থিত ছিলেন ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ।

এসময় নিজাউদ্দিন চৌধুরী সুজন বলেন, “ক্রিকেটের যে ব্যাপক ইতিবাচক ধারা রয়েছে ইউনিসেফের সঙ্গে এই অংশীদারিত্ব সেটাকে আরও বেগবান করবে।”

এডওয়ার্ড বেগবেদার বলেন, “বিসিবি ও ইউনিসেফের বেশ কিছু সহযোগিতামূলক কাজ সফলতা পেয়েছে। এই অংশীদারিত্বের আওতায় আমরা ক্রিকেটের মাধ্যমে অনেক বেশি সুবিধাবঞ্চিত শিশুর কাছে পৌঁছাতে পারব আশা করি।”

হ্যালোতে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে ইউনিসেফ জানিয়েছে, সব ছেলে মেয়ের খেলাধুলার অধিকার প্রতিষ্ঠা করতে প্রচেষ্টার অংশ হিসেবে, বিশেষ করে ১৮ বছরের কম বয়সী মেয়েদের প্রতি বিশেষ গুরুত্ব দিয়ে ইউনিসেফ বিসিবির ক্রিকেট উন্নয়ন কার্যক্রমে সহায়তা দেবে।

শিশু অধিকার নিয়ে সচেতনতা বৃদ্ধির জন্য ২০০৬ সাল থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পাশাপাশি জাতীয় দলের খেলোয়াড়দের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করে আসছে ইউনিসেফ। বিসিবির মাধ্যমে সংস্থাটি আইসিসির বেশ কিছু আয়োজনেও সম্পৃক্ত ছিল।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com