খবরাখবর

দ্বীন মোহাম্মাদ সাব্বির (১৬), সিরাজগঞ্জ

Published: 2018-09-08 18:29:51.0 BdST Updated: 2018-09-08 18:29:51.0 BdST

নিরাপদ সড়ক সম্পর্কে শিশুদের সচেতন করতে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে জেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীর মাঝে লিফলেট বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সিরাজগঞ্জ জেলার সালেহা ইসহাক সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং সবুজ কানন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের মাঝে পথচারী, যাত্রী, চালক, মালিকের দায়িত্ব ও করণীয় বিষয় সম্বলিত লিফলেট বিতরণ করে জেলা প্রশাসন।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিক বলেন, “এটা শিক্ষার্থীরা নিজেরা পড়বে এবং অন্যদের পড়ে শোনাবে।"

ইতোমধ্যেই সাত লাখের বেশি লিফলেট ছাপানো হয়েছে। যেগুলো প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করে পর্যায়ক্রমে জেলার সব স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের কাছে পৌঁছানো হবে।

সালেহা ইসহাক সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, সুমাইয়া জামান কথা হ্যালোকে বলে, এই লিফলেট পড়ে তারা সড়কে চলার জন্য কাদের কী করণীয় সে বিষয়টি পরিষ্কারভাবে জানতে ও বুঝতে পেরেছে ।

দেবী দাস নামের আরেক শিক্ষার্থী বলে, সড়ক পথে চলতে গেলে তাদের যে প্রয়োজনীয় তথ্যগূলো অজানা ছিল সেটিও তিনি এই লিফলেট থেকে জানতে পেরেছে। 

প্রায় সাত লাখ শিক্ষার্থীর মাধ্যমে জেলার বড় একটা অংশের কাছে নিরাপদ সড়কের জন্য প্রত্যেকের করণীয় বিষয়ের তাদের নিকট বার্তা পৌঁছাতে পারবে বলে মনে করে জেলা প্রশাসন।

এটি বাস্তবায়িত হলে নিরাপদ সড়ক বিষয়ে তৃণমূল পর্যায় পর্যন্ত সবাই আরও বেশি সচেতন হবে এবং সড়ক দুর্ঘটনা প্রতিরোধ ও নিরাপদ সড়ক-মহাসড়ক গড়ে তোলা সম্ভব হবে বলে জানান এই জেলা প্রশাসক।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত