খবরাখবর

পূজা হোড় বর্ষা (১৭), ঠাকুরগাঁও  

Published: 2018-06-09 22:07:17.0 BdST Updated: 2018-06-09 22:10:44.0 BdST

প্রচণ্ড গরমের কারণে ঠাকুরগাঁওয়ের শিশুরা নিউমোনিয়া-ডায়রিয়াসহ নানা পেটের পীড়ায় হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন।

বুধবার দুপুরে জেলার আধুনিক সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে গিয়ে দেখা যায়, ৭৭জন শিশু নিউমোনিয়া-ডায়রিয়াসহ পেটের অন্য পীড়ায় আক্রান্ত হয়ে ভর্তি রয়েছে।

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সাতখামার এলাকা থেকে দুই মাস বয়সের শিশুসন্তান মোস্তাফিজুরকে নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন কুলসুম আক্তার। তিনি জানান, ডায়রিয়া হয়েছে তাই ছেলেকে হাসপাতালে ভর্তি করিয়েছেন। ছেলের চিকিৎসা চলছে।    

পীরগঞ্জ উপজেলার ভান্ডারা গ্রামের গৃহবধু মৌসুমী আক্তার তার তিন মাস বয়সী ছেলে মুজাহিতকে হাসপাতালে ভর্তি করিয়েছেন। তিনি বলেন, এ গরমে তার ছেলে নিউমোনিয়া রোগে আক্রান্ত হয়েছে।   

হাসপাতালের শিশু ওয়ার্ডের ইনচার্জ সন্ধ্যা রাণী বলেন, তীব্র গরমে হাসপাতালে শিশু রোগীর সংখ্যা বেড়েছে। এদের মধ্যে অধিকাংশই নিউমোনিয়া ও ডায়রিয়ায় আক্রান্ত। পাশাপাশি গরমে ঘেমে একধরনের অ্যাজমা ও পেটের পীড়ায় আক্রান্ত শিশুরাও আছে।

গত তিনদিনে তারা প্রায় দুইশ’ রোগিকে চিকিৎসা দিয়েছেন বলে জানান তিনি। 

 

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • শেরপুরেও বানানো হলো মানবতার দেয়াল (ভিডিওসহ)

    ‘তারুণ্যের জয় হোক, মানবতাবোধ জাগ্রত হোক’ এই স্লোগান নিয়ে শেরপুরে প্রথমবারের মতো চালু হলো মানবতার দেয়াল।

  • সততা স্টোর (ভিডিওসহ)

    ছাত্র অবস্থায় নৈতিকতা এবং সততার শিক্ষা দিতে বিক্রেতাবিহীন ব্যবসাপ্রতিষ্ঠান ‘সততা স্টোর’ উদ্বোধন করা হয়েছে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে।

  • গর্ভবতীর খাদ্যাভ্যাস (পর্ব ৩-ভিডিওসহ)

    গর্ভাবস্থায় নারী কী খাবেন বা খাবেন না তা নিয়ে রয়েছে নানা মত বা শঙ্কা। এই সময়ে নারীর খাদ্যাভাস নিয়ে পরামর্শ দিয়েছেন ডা. রোকেয়া গুলশান আরা।