খবরাখবর

মৌরিয়া মোস্তফা (১৩), সাতক্ষীরা

Published: 2018-05-07 19:24:16.0 BdST Updated: 2018-05-07 19:29:26.0 BdST

শ্রমজীবী শিশুদেরকে স্কুলগামী করার জন্য ইউনিসেফ ও জাগরণীচক্র ফাউন্ডেশনের সহযোগিতায় পরিচালিত হচ্ছে আনন্দ বাড়ি স্কুল।

সাতক্ষীরার অনেক প্রত্যন্ত অঞ্চলে এই স্কুল প্রতিষ্ঠা করা হয়েছ।

জানা যায়, স্কুলটিতে দুই শিফটে ক্লাস হয়। এর ফলে একজন শিক্ষার্থী কাজ করার পাশাপাশি তার সুবিধামতো সময়ে বিদ্যালয়ে আসতে পারে।

এ বিষয়ে শিক্ষার্থীদের সংগে কথা হয় হ্যালোর। তারা বলে, এখানে বিনামূল্যে বই, খাতা ও পেন্সিল পায়। এছাড়া রয়েছে খেলার বিভিন্ন সরঞ্জাম।

স্কুলের শিক্ষক আনোয়ারা খাতুনের সাথে কথা বললে তিনি বলেন, "স্কুলে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের সচেতন নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য সাম্প্রতিক বিষয় এবং বাল্যবিয়ে, যৌতুক প্রথা ও শিশু শ্রমের মতো বিভিন্ন সামাজিক সমস্যা নিয়ে আলোচনা করা হয়।"

শিক্ষা কার্যক্রমটি সম্পূর্ণ আনন্দের সাথে পরিচালনার পূর্ণ অঙ্গীকার নিয়ে শুরু করা হয়েছে বলে জানায় স্কুল কর্তৃপক্ষ।

 

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • একাধিক শিশু জন্মানোর ঝুঁকি ও সতর্কতা (ভিডিওসহ)

    প্রায়ই আমরা জমজশিশু জন্মাতে দেখি। কখনো কখনো দুইয়ের বেশি শিশু প্রসব করার ঘটনাও শোনা যায়। সম্প্রতি টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী হাসপাতালে পরপর তিন নবজাতকের জন্ম দেন বানাইল গ্রামের সুবর্ণা বেগম।

  • আমার ভালোবাসা

    মানুষের জীবনে নিজের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস হলো তার নাম। নাম দিয়েই আমরা একজন থেকে আরেকজনকে আলাদা করে চিনতে পারি। আর নিজের নাম ভালোবাসে না বা অন্যের মুখে সে নাম শুনলে ভালো লাগে না এমনটি হতে পারে খুব কম।

  • আমরা শিশু রোবট

    অনেক অনেক দিন আগের কথা। সুজলা-সুফলা-শস্য-শ্যমলা আমাদের এ চির সবুজ বাংলাদেশ। বড়ই বিচিত্র এ দেশ। ঠিক তেমনি বিচিত্র আমাদের, শিশুদের বিনোদন।