খবরাখবর

এফ এম কাওসার আলী (১৪), সিরাজগঞ্জ

Published: 2018-02-22 21:25:14.0 BdST Updated: 2018-02-22 21:26:28.0 BdST

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার দুইশ চারটি শিক্ষা প্রতিষ্ঠানের অধিকাংশ প্রতিষ্ঠানেই শহীদ মিনার নাই।

তালম উচ্চ বিদ্যালয়ের ছাত্র রাজিব হ্যালোকে জানায়, তাদের বিদ্যালয়ের প্রায় পাঁচ কিলোমিটারের মধ্যে কোনো শহীদ মিনার নাই।

স্কুলে শহীদ মিনারের দাবি জানায় ও।  

দোবিলা উচ্চ বিদ্যালয়ের ছাত্র মো. গোলাম কিবরিয়া বলে, ‘১৮৮টি দেশে এই দিনটিকে গুরুত্বের সাথে পালন করা হলেও আমাদের দেশে সব স্কুলে-কলেজে শহীদ মিনার না থাকাটা আমার কাছে খারাপ লাগে।’

শহীদ মিনারের দাবি তারও।

‘ স্কুলে শহীদ মিনার না থাকায় বাঁশ ও কাপড় দিয়ে তৈরি অস্থায়ী শহীদ মিনারে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানো হয়,’ বলে আরেক শিক্ষার্থী ফাতেমা।

তাড়াশ উপজেলা প্রাথমিক  শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান জানান, উপজেলার ১৩৬ টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ১৪টি বিদ্যালয়ে শহিদ মিনার রয়েছে।

উপজেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে, তাড়াশ উপজেলায় নয়টি কলেজ, ৩৪টি মাধ্যমিক বিদ্যালয়, ২৫টি মাদ্রাসা ও ১৩৬টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে।  

 

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • অপরূপ শ্বেতপদ্ম (ভিডিওসহ)

    ধান, নদী, খালের অপরূপ সৌন্দর্যে পূর্ণ বরিশাল। ছল ছল শব্দে নদীর বয়ে চলা, চোখ জুড়ানো ধানের ক্ষেতে প্রজাপতির লুকোচুড়ি খেলা, মৃদু বাতাসে দু’একটা শিরীষ পাতা বা হিজলের লালচে ফুলের পানিতে ঢলে পড়া আবার গাঙ ফড়িং এর চঞ্চল উড়াউড়ি, তার ভেতরে পদ্মপাতায় সাপ আর ভ্রমরের খেলা কি নেই এই বরিশালে। যেখানের প্রাকৃতিক সৌন্দর্য কড়া নাড়ে সব বাঙালির হৃদয়ে।

  • ফরিদপুরের শিশু পার্ক (ভিডিওসহ)

    ফরিদপুরের শেখ রাসেল শিশুপার্কটি জেলার শিশুদের একমাত্র বিনোদন কেন্দ্র।

  • মহাস্থান গড়ের সবজি (ভিডিওসহ)

    ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে কাঁধে অথবা ভ্যানে করে বগুড়া সদর, শিবগঞ্জ ও এর আশেপাশের এলাকা হতে চাষিরা সবজি নিয়ে হাজির হন মহাস্থান বাজারে।