খবরাখবর

কিশোয়ার সওগাত কৃতি (১৩), নোয়াখালী

Published: 2018-02-19 21:51:13.0 BdST Updated: 2018-02-25 20:58:31.0 BdST

নোয়াখালীতে সুবর্ণচর উপজেলার পূর্ব চরমজিদ গ্রামের শিউলী একরাম বাজার এলাকায় স্থাপিত ইপিআই টিকাদান কেন্দ্রটি গত ছয় বছর থেকে বন্ধ হয়ে আছে বলে অভিযোগ উঠেছে।

সম্প্রতি স্থানীয়রা জানান, পাশাপাশি দুই উপজেলার মধ্যে সীমানা জটিলতার কারণে নোয়াখালীর দুর্গম চরে সম্প্রসারিত টিকাদান কর্মসূচি বাধাগ্রস্ত হচ্ছে।

এর আগে হাতিয়া উপজেলার মাঠকর্মীদের দিয়ে কেন্দ্রটিতে শিশুদের টিকা দেয়া হতো।

স্থানীয় একজন জানান, সীমানা নিয়ে বিরোধের কারণে স্থানীয় ইপিআই কেন্দ্র বন্ধ হয়ে যাওয়ায় অনেক শিশু টিকা থেকে বঞ্চিত হচ্ছে।

আরেক এলাকাবাসী জানান, কেনো এরকম হচ্ছে তিনি জানেন না।

আবার কেউ এলাকার দুর্গম পথের সংকটের কথা বলেছেন।   

নিরুপায় হয়েকেউ কেউ শিশুদের টিকা দেয়ার জন্যে পাশের ইপিআই কেন্দ্রে নিয়ে গেলেও দূরত্ব, অনুন্নত যোগাযোগ ব্যবস্থা এবং প্রতিকূল আবহাওয়ার কারণে অনেকের পক্ষেই তা সম্ভব হয়ে উঠে না।

এতে করে শিশুরা নিয়মিত টিকাগুলো পাচ্ছে না বলে অভিভাবকরা অভিযোগ করেছেন। তারা শিশুদের নিয়মিত টিকা পাওয়ার দাবি করেন।

আবার এমন অনেক শিশু রয়েছে যারা কোন টিকাই পায়নি বলে জানান আরেক অভিভাবক।

এ ব্যপারে নোয়াখালীর সিভিল সার্জন ডা. বিধান চন্দ্র সেনগুপ্ত জানান, বিভিন্ন সময় সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে সম্প্রসারিত টিকাদান কর্মসূচিতে ব্যাঘাত সৃষ্টি হলেও তিনি যোগদান করার পর পরিস্থিতি এখন স্বাভাবিক।

 

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • ইংরেজির বড়াই

    ‘আগে চাই বাংলা ভাষার গাঁথুনি, তারপর ইংরেজি ভাষার পত্তন’ বলেছেন রবীন্দ্রনাথ ঠাকুর। প্রত্যেক দেশের মানুষেরেই একটি নির্দিষ্ট ভাষা রয়েছে, নির্দিষ্ট সংস্কৃতি রয়েছে। তবে আজ আমরা অনেকেই আমাদের ভাষা, সংস্কৃতিকে ভুলতে বসেছি। বর্তমানে নিজ দেশের সংস্কৃতি ও ভাষার তুলনায় আমরা অন্য দেশের ভাষা ও সংস্কৃতি মেনে চলতে বেশি ভালোবাসি, স্বাচ্ছন্দ্যবোধ করি!

  • মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে নাই যুদ্ধ সরঞ্জাম (ভিডিওসহ)

    চার বছর আগে টাঙ্গাইলে যুদ্ধের স্মৃতি সংরক্ষণ করতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স তৈরি করা হলেও সেখানে এখনও ঠাই পায়নি কোনো স্মৃতি বা যুদ্ধ সরঞ্জাম।

  • ফুটবল নিয়ে কুরুক্ষেত্র 

    খেলা বিনোদনের সেরা মাধ্যম। আমরা চার বছর অন্তর অন্তর ফিফার বিশ্বকাপ ফুটবল খেলা দেখার জন্য অপেক্ষায় থাকি।