সাতক্ষীরায় নারীশিক্ষা বিষয়ক কর্মশালা

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উদ্যোগে সাতক্ষীরায় ‘নারী শিক্ষা ও নারীকে আত্মপ্রত্যয়ী করে গড়ে তোলার বিষয়ে করণীয়' শীষর্ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
সাতক্ষীরায় নারীশিক্ষা বিষয়ক কর্মশালা

শনিবার সকালে সাতক্ষীরা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে জেলা শিক্ষা অফিসের আয়োজনে এ কর্মশালায় জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পরিচালক (যুগ্ম সচিব) মো. শাহাদাত হোসেন মজুমদার। 

এসময় প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) মোহম্মদ আনোয়ার হোসেন সোহাগ, জেলা শিক্ষা অফিসার এস এম ছায়েদুর রহমান, কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন, হ্যালো-র শিশু সাংবাদিক প্রজ্ঞা পারমিতা রহমানসহ জেলার সাতটি উপজেলার কলেজ, স্কুল ও মাদ্রাসার প্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা, সাংবাদিক ও উন্নয়ন সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, ‘প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট, মাঠপর্যায়ে নারীশিক্ষা ও নারীকে আত্মপ্রত্যয়ী করে গড়ে তোলার লক্ষ্যে নানামুখী কার্যক্রম অব্যাহত রেখেছে। দারিদ্র্য যেন কোনো শিক্ষার্থীর জীবনে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে না পারে। আর্থিক সমস্যার কারণে গ্রামের শিশুরা স্কুল থেকে ঝরে পড়ছে। বাল্যবিয়ের হারও বাড়ছে।

‘নারী শিক্ষাই হতে পারে বাল্যবিবাহ রোধের উপায়। বাল্যবিয়ের অভিশাপ থেকে মুক্ত করে শিক্ষার প্রসারে কাজ করছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। দেশের নারী সমাজকে উন্নয়নের মূলধারায় নিয়ে আসতে এবং শিক্ষার অনুকূল পরিবেশ সৃষ্টিসহ সর্বাত্মক সহায়তা প্রদানের মাধ্যমে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কাজ করছে’, বলেন তিনি।   

 

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com