খবরাখবর

অগ্রঃ (৮), সাতক্ষীরা

Published: 2017-10-18 21:30:57.0 BdST Updated: 2017-10-18 21:57:45.0 BdST

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উদ্যোগে সাতক্ষীরায় ‘নারী শিক্ষা ও নারীকে আত্মপ্রত্যয়ী করে গড়ে তোলার বিষয়ে করণীয়' শীষর্ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে সাতক্ষীরা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে জেলা শিক্ষা অফিসের আয়োজনে এ কর্মশালায় জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পরিচালক (যুগ্ম সচিব) মো. শাহাদাত হোসেন মজুমদার। 

এসময় প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) মোহম্মদ আনোয়ার হোসেন সোহাগ, জেলা শিক্ষা অফিসার এস এম ছায়েদুর রহমান, কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন, হ্যালো-র শিশু সাংবাদিক প্রজ্ঞা পারমিতা রহমানসহ জেলার সাতটি উপজেলার কলেজ, স্কুল ও মাদ্রাসার প্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা, সাংবাদিক ও উন্নয়ন সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, ‘প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট, মাঠপর্যায়ে নারীশিক্ষা ও নারীকে আত্মপ্রত্যয়ী করে গড়ে তোলার লক্ষ্যে নানামুখী কার্যক্রম অব্যাহত রেখেছে। দারিদ্র্য যেন কোনো শিক্ষার্থীর জীবনে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে না পারে। আর্থিক সমস্যার কারণে গ্রামের শিশুরা স্কুল থেকে ঝরে পড়ছে। বাল্যবিয়ের হারও বাড়ছে।

‘নারী শিক্ষাই হতে পারে বাল্যবিবাহ রোধের উপায়। বাল্যবিয়ের অভিশাপ থেকে মুক্ত করে শিক্ষার প্রসারে কাজ করছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। দেশের নারী সমাজকে উন্নয়নের মূলধারায় নিয়ে আসতে এবং শিক্ষার অনুকূল পরিবেশ সৃষ্টিসহ সর্বাত্মক সহায়তা প্রদানের মাধ্যমে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কাজ করছে’, বলেন তিনি।   

 

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • নোয়াখালীতে নবান্ন উৎসব

    নোয়াখালীতে নানা আয়োজনের মধ্য দিয়ে নবান্ন উৎসব উদযাপন করা হয়।

  • রোহিঙ্গাদের জন্য সালমান রুশদি

    নিপীড়নের মুখে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের পক্ষে বিবৃতি দিয়েছেন ‘স্যাটার্নিক ভার্সেস’ উপন্যাসের লেখক সালমান রুশদিসহ বেশ কয়েকজন বুদ্ধিজীবী।

  • বিদ্যালয় মাঠে বর্গা চাষ

    টাঙ্গাইলের গোপালপুর উপজেলার মোহনপুর পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠ চাষের কাজে বর্গা দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।