খবরাখবর

জিহাদুজ্জামান জিসান (১৬), ঠাকুরগাঁও

Published: 2017-10-11 19:46:03.0 BdST Updated: 2017-10-11 19:57:37.0 BdST

ঠাকুরগাঁওয়ের বিভিন্ন স্মৃতিস্তম্ভগুলো অবহেলায় পড়ে আছে।

সম্প্রতি সরেজমিনে দেখা যায়, বিকেল হলেই এসব জায়গায় বসে আড্ডা। বাদামের খোসা, আইসক্রিম, চিপসের প্যাকেট, কোকের খালি ক্যান ফেলে রাখে।

বিভিন্ন স্মৃতিস্তম্ভ নিয়ে এই ধরনের সংবাদ প্রায়ই চোখে পড়ে।

শহরের আশ্রমপাড়া এলাকার বাসিন্দা মো. শহিদুল ইসলাম বলেন, “শহীদ মিনারে জুতা পরে ওঠা মোটেও বাঞ্ছনীয় নয়। আমি এ বিষয়টি প্রশাসনকে দেখার জন্য জোর অনুরোধ করছি।”

শহরের আর্ট গ্যালারি সংলগ্ন জলেশ্বরী তলার বাসিন্দা মো. কাশেম আলী বলেন, "মাঝে মাঝে অপরাজেয়-৭১ এ যাই। দেখি অনেকেই জুতা পরে উঠছে।”

গোবিন্দনগর এলাকার বাসিন্দা আবুল খায়ের বলেন, “৩০ লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত আমাদের শহীদ মিনার। আমাদের এটাকে সম্মান করা উচিত।”

আড্ডা দেওয়ার সময় জুতা পরে সৌধে ওঠার কারণ জানতে চাইলে কেউ কথা বলতে রাজি হননি।

এ বিষয়ে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মো. আব্দুল আউয়াল হ্যালোকে বলেন, "আসলে এটা একটা চেতনার বিষয়। এই চেতনাটা আরো বেশি জাগ্রত হবে মানুষের মধ্যে এবং আমার মনে হয় যে আমাদেরকে আর আইন প্রয়োগ করতে হবে না। মানুষ তার নিজের সচেতনতা থেকেই এখানে জুতা পরে উঠা বন্ধ করবে।”

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • ইংরেজির বড়াই

    ‘আগে চাই বাংলা ভাষার গাঁথুনি, তারপর ইংরেজি ভাষার পত্তন’ বলেছেন রবীন্দ্রনাথ ঠাকুর। প্রত্যেক দেশের মানুষেরেই একটি নির্দিষ্ট ভাষা রয়েছে, নির্দিষ্ট সংস্কৃতি রয়েছে। তবে আজ আমরা অনেকেই আমাদের ভাষা, সংস্কৃতিকে ভুলতে বসেছি। বর্তমানে নিজ দেশের সংস্কৃতি ও ভাষার তুলনায় আমরা অন্য দেশের ভাষা ও সংস্কৃতি মেনে চলতে বেশি ভালোবাসি, স্বাচ্ছন্দ্যবোধ করি!

  • মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে নাই যুদ্ধ সরঞ্জাম (ভিডিওসহ)

    চার বছর আগে টাঙ্গাইলে যুদ্ধের স্মৃতি সংরক্ষণ করতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স তৈরি করা হলেও সেখানে এখনও ঠাই পায়নি কোনো স্মৃতি বা যুদ্ধ সরঞ্জাম।

  • ফুটবল নিয়ে কুরুক্ষেত্র 

    খেলা বিনোদনের সেরা মাধ্যম। আমরা চার বছর অন্তর অন্তর ফিফার বিশ্বকাপ ফুটবল খেলা দেখার জন্য অপেক্ষায় থাকি।