‘দুরবস্থায়’ প্রতিবন্ধীদের স্কুল, প্রধানমন্ত্রীকে বলতে চান শিক্ষক-শিক্ষার্থীরা

‘জেলার সদর উপজেলার সাজিউড়া গ্রামে পল্লী উন্নয়ন সংস্থার অটিজম ও প্রতিবন্ধী স্কুলের পক্ষ থেকে বলা হয়, দীর্ঘদিন ধরে তারা নানা সঙ্কটের মুখোমুখি। কিন্তু কেউ কর্ণপাত করছেন না।’
‘দুরবস্থায়’ প্রতিবন্ধীদের স্কুল, প্রধানমন্ত্রীকে বলতে চান শিক্ষক-শিক্ষার্থীরা

নেত্রকোণায় অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধীদের একটি স্কুলের সমস্যার কথা তুলে ধরতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ চেয়ে মানববন্ধন করেছেন এর শিক্ষক-শিক্ষার্থীরা। 

রোববার দুপুরে জেলা প্রেসক্লাবের সামনের সড়কে অনুষ্ঠিত এই কর্মসূচিতে এলাকাবাসীও পাশে দাঁড়িয়েছেন।

জেলার সদর উপজেলার সাজিউড়া গ্রামে পল্লী উন্নয়ন সংস্থার অটিজম ও প্রতিবন্ধী স্কুলের পক্ষ থেকে বলা হয়, দীর্ঘদিন ধরে তারা নানা সঙ্কটের মুখোমুখি। কিন্তু কেউ কর্ণপাত করছেন না।

স্কুলটির শিক্ষক হালিমা খাতুন বলেন,“দীর্ঘ ২৫ বছরেও আমাদের স্কুলটির এমপিওভুক্তি হয়নি। এর আগেও বিদ্যালয়টির দুরবস্থার কথা তুলে ধরতে প্রধানমন্ত্রীর সাক্ষাতের জন্যে নানাভাবে চেষ্টা করে ব্যর্থ হন প্রধান শিক্ষক। তাই আমরা এখানে এসেছি।”

মানববন্ধনে অন্যদের মাঝে আরও বক্তব্য দেন, বিদ্যালয়টির প্রধান শিক্ষক দৃষ্টিপ্রতিবন্ধী হাবিবুর রহমান।

তিনি বলেন, “স্কুলটিতে বর্তমানে ১৬৪ জন শিক্ষার্থী ও ১৪ জন শিক্ষক রয়েছেন। প্রতিষ্ঠার পর থেকে এলাকাবাসী ও বিত্তশালীদের দান অনুদানে কোনোমতে আমরা চলছি। এমপিওভুক্তিসহ কাঙ্খিত অবকাঠামোর উন্নয়নও হয়নি। অর্থাভাবে শিশুরা একদিকে মানসম্মত লেখাপড়া থেকে বঞ্চিত হচ্ছে, তেমনি শিক্ষকরাও অর্থিক সংকটে ভুগছেন। এ অবস্থায় প্রধানমন্ত্রীর সাথে দেখা করে দুরাবস্থার কথা তুলে ধরে এই সঙ্কট থেকে উত্তরণ চাই আমরা।”

প্রতিবেদকের বয়স: ১৭। জেলা: নেত্রকোণা।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com