ময়মনসিংহের শ্রেষ্ঠ শিক্ষার্থীর তালিকায় হ্যালোর সাংবাদিক ম

“এ পুরস্কার পেয়ে আমি অনেক আনন্দিত। কৃতজ্ঞতা আমার শিক্ষকদের প্রতি।”
ময়মনসিংহের শ্রেষ্ঠ শিক্ষার্থীর তালিকায় হ্যালোর সাংবাদিক ম

ময়মনসিংহ বিভাগে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছে হ্যালোর শিশু সাংবাদিক সাইরা হোসেন ম।

বুধবার ময়মনসিংহের জেলা পরিষদ সম্মেলন কক্ষে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ উপলক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ময়মনসিংহ অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) পরিচালক মো. আজহারুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস।

পরীক্ষার ফলাফল, ক্লাসে উপস্থিতি হার, সংগীত, ক্রীড়া, চিত্রাঙ্কন দক্ষতা, সাময়িকীতে লিখার দক্ষতা, স্কাউট/রোভার/বিএনসিসির কার্যক্রমে সম্পৃক্ততা, নেতৃত্বদানের ক্ষমতা, সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ, নৈতিক দৃঢ়তা ও আইসিটি বিষয়ে দক্ষতার উপর ভিত্তি করে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত করা হয়।

ম কিশোরগঞ্জের গুরুদয়াল সরকারি কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। সে‌ সূর্য বালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে। নাচ, গান, আবৃত্তি, অভিনয়ে উপজেলা ও জেলা পর্যায়ে নানা পুরস্কার রয়েছে তার ঝুলিতে।

তার বাবা আহসান হাবীব গুরুদয়াল সরকারি কলেজর ভূগোল বিভাগের সহকারি অধ্যাপক। তার মা শরীফা আক্তার পান্না একজন গৃহিণী।

সাইরা হোসেন ম ২০১৯ সালে প্রশিক্ষণ নিয়ে যোগ দেয় শিশু সাংবাদিকতায় বিশ্বের প্রথম বাংলা সাইট হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে।

শ্রেষ্ঠ শিক্ষার্থী হিসেবে পুরস্কার পেয়ে সে হ্যালোকে বলে, “এ পুরস্কার পেয়ে আমি অনেক আনন্দিত। কৃতজ্ঞতা আমার শিক্ষকদের প্রতি।”

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com