কখনো ভুলব না কর্মশালার দু'টি দিন | hello.bdnews24.com
আমার কথা

মির্জা তাসীন আল-আলম (১০), ঢাকা

Published: 2022-01-12 22:35:02.0 BdST Updated: 2022-01-12 22:35:02.0 BdST

আমি ঢাকা জেলায় হ্যালোর শিশু সাংবাদিকতা কর্মশালায় অংশগ্রহণের সুযোগ পেয়েছিলাম।

দুটি দিন ছিল আমার জন্য বেশ আনন্দের। কর্মশালায় মৌলিক সাংবাদিকতার ধারণা, সংবাদ ও ফিচার লিখন, শিশু সাংবাদিক হিসেবে কাজ করার সমস্যা ও সমাধান, মোবাইল ফোনে সংবাদ ও ভিডিও প্রতিবেদন তৈরিসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

৩১ ডিসেম্বর শুক্রবার বছরের শেষ দিনটি আমার জন্য সবচেয়ে স্মরণীয় হয়ে থাকবে। এদিন আমার কর্মশালার শেষ দিন ছিল। আমি বড় ভাইয়ার সঙ্গে গিয়েছিলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান কার্যালয়ে।

কর্মশালায় সবাই খুব বন্ধুত্বপূর্ণ ছিল। সেখানে অংশগ্রহণ করে আমি ভিডিও এডিটিং ও কীভাবে সংবাদ প্রতিবেদন তৈরি করতে হয় তা শিখেছি। এর পাশাপাশি অনেক মজাও হয়েছে। যারা গান গাইতে পারে তারা নিজেদের প্রতিভার পরিচয় দিয়ে সবাইকে মুগ্ধ করেছে।

কর্মশালার শেষদিকে একটি খেলাও খেলেছিলাম আমরা। কীভাবে গুজব ছড়িয়ে পড়ে, এটি শেখানো হয়েছে খেলার মাধ্যমে। সেই ভিডিওটি হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ফেসবুক পাতায় আপলোডও করা হয়েছে। বেশ উপভোগ করেছি আমি।

সমাপনী দিনে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী স্যার আমাদের হাতে সনদ তুলে দেন। এ সময় তিনি আমাদের উদ্দেশ্য বলেন, "নৈতিকভাবে যারা শক্তিশালী, যারা নিজের চেয়ে সবার স্বার্থকে অগ্রাধিকার দেন, তাদের দেখে শিখতে হবে।"

এ সময় তিনি আরও বলেন, “আমরা যে প্রতিষ্ঠানেই কাজ করি না কেন, সেখানকার প্রতি দরদ থাকাটা খুব জরুরি। প্রতিষ্ঠান যেন এগিয়ে যায়, সেটাও জরুরি। সেই প্রতিষ্ঠানের অগ্রযাত্রার সাথে তোমার অগ্রযাত্রার একটা সম্পর্ক আছে।"

এই দুটি দিনের কথা কখনো ভুলব না। হ্যালোর প্রতি আমার অনেক কৃতজ্ঞতা।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত