আসছে আমার নতুন অ্যাপ | hello.bdnews24.com
আমার কথা

মুহতাসিম আলম মারুফ (১৭), নেত্রকোণা

Published: 2021-11-06 22:22:32.0 BdST Updated: 2021-11-06 22:22:32.0 BdST

ছোট থেকেই কম্পিউটার নিয়ে ঘাঁটাঘাঁটি করতে ভালো লাগত। ইন্টারনেট ব্যবহারের সুবিধা পেয়েছিলাম ছোট থেকেই। সেটাই সব সময় কাজে লাগাতে চেয়েছি।

সেই চাওয়া থেকেই নবম শ্রেণিতে পড়াকালীন আমি নিজেই একটি ওয়েবসাইট তৈরি করি। নিরাপদ ইন্টারনেটের লক্ষ্যে ২০১৯ সালে তৈরি করি প্রথম 'এডাল্ট কনটেন্ট ফ্রি' ইন্টারনেট ব্রাউজার। এছাড়া তৈরি করেছি অ্যাপও।

এরপর নিজ জেলা নেত্রকোণা নিয়ে কিছু একটা করার আগ্রহ তৈরি হয়। আমাদের জেলায় অনেক দর্শনীয় স্থান রয়েছে। প্রতি বছর এখানে অনেক মানুষ বেড়াতে আসেন। বেড়াতে আসা পর্যটকদের সুবিধার্থে একটি অ্যাপ বানিয়েছি।

আমাদের জেলার পাহাড়ি জলপ্রপাত, চীনা মাটির পাহাড়, নদী, খাল, বিল, জেলার ইতিহাস, দর্শনীয় স্থান, প্রাকৃতিক সম্পদ , মুক্তিযোদ্ধাসহ জেলার সব তথ্য এখন আমার অ্যাপে পাওয়া যায়। পুরো জেলা এখন হাতের মুঠোয় চলে এসেছে।

ঘুরতে আসা পর্যটকরা এখন অল্প সময়েই জেনে নিতে পারবেন নেত্রকোণা সম্পর্কে। সময়ের সঙ্গে সঙ্গে এটিকে আমি আরও আপডেট করব বলে ভেবে রেখেছি।

আমি এই অ্যাপটি খুব শীঘ্রই সবার জন্য উন্মুক্ত করা হবে। আর সেটা হতে পারে আমার ১৮তম জন্মদিনের দিনই। জন্মদিনের এরচেয়ে বড় উপহার আর কী বা হতে পারে।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত