ঘরবন্দি সময়ে শিশুর দরকার বাড়তি মনোযোগ(ভিডিওসহ) - hello
আমার কথা

ইফতেশাম ইফতি (১০), ঢাকা

Published: 2021-06-02 18:19:14.0 BdST Updated: 2021-06-02 18:25:59.0 BdST

আমার মিষ্টি মামাতো ভাইয়ের নাম সায়াফ সারোয়ার। বয়স মাত্র সাড়ে চার বছর। মহামারির এই ঘরবন্দি সময়টা একবারে মন্দ কাটছে না তার।

সায়াফের অবশ্য করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে এত বেশি চিন্তা নেই। স্বাভাবিক পরিস্থিতির মতো বাইরে না যেতে পারলেও ঘরেই ও বেশ ভালো আছে, রাজার মতো। কারণ, পরিবারের বাকি সদস্যদের কেউ না কেউ তার দেখাশোনায় সারাক্ষণ ব্যস্ত থাকেন। এই মহামারির সময়ে তা আরো বেড়েছে।

অবশ্য স্বাভাবিক সময়ের চেয়ে এই মহামারির সময়টায় শিশুদের আরো বাড়তি যত্ন ও দেখভালের প্রয়োজন। কারণ বন্দি থেকে শিশুদের মানসিক স্বাস্থ্যের ক্ষতি হতে পারে।

এ ব্যাপারে কথা হয় জাহিদুল ইসলাম নামের এক অভিভাবকের সঙ্গে। তিনি পেশায় একজন ব্যাংকার। এত ব্যস্ততার মাঝেও অফিস শেষে বাচ্চাদের নিয়মিত সময় দেন বলে জানালেন।

ঘরবন্দি সময়ে শিশুদের দেখাশোনা নিয়ে তিনি বলেন, “বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে ঘরবন্দি অবস্থায় শিশুরা রয়েছে। আমরা অভিভাবক হিসেবে যেটা করব তা হলো, আমরা নিজেরা তাদেরকে সময় দেব। তাদের সাথে আমরাও খেলব, গল্প করব।”

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • ঘুরে এলাম ‘মৈনট ঘাট’ (ভিডিওসহ)

    সময়, সুযোগ আর সব কিছু মিলে গেলে আমি আমার পরিবার পরিজনের সাথে কোথাও না কোথাও বেড়াতে যাই। এবার গিয়েছিলাম ঢাকা থেকে মাত্র ষাট কিলোমিটার দূরে দোহার উপজেলার মৈনট ঘাটে। অনেক দিন ধরেই যাই যাই করেও যাওয়া হচ্ছিল না।

  • কলেজে ভর্তি হয়েছি, ক্লাসে যাইনি

    আমি এসএসসি পরীক্ষা দিয়েছি ২০২০ সালে। অর্থাৎ দেশে করোনাভাইরাস মহামারি প্রকট হওয়ার আগেই শেষ হয়ে যায় আমাদের পরীক্ষা। 

  • বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের ফাইনাল (ভিডিওসহ)

    পঞ্চগড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।