ঈদ কাটল যেভাবে - hello
আমার কথা

হাসান মাহমুদ ফারাবী (১৭), ময়মনসিংহ

Published: 2021-05-27 00:26:46.0 BdST Updated: 2021-05-27 00:26:46.0 BdST

সাধারণত গ্রামের বাড়িতে ঈদ করা হয় না। কিন্তু মহামারির কারণে সব বন্ধ থাকায় সবাই মিলে এবার গ্রামে গিয়েই ঈদ উদযাপন করলাম।

আমাদের গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার, ফুলবাড়িয়া থানার একটি গ্রামে। আমাদের গ্রামের নাম ভবানীপুর। আমাদের গ্রামের প্রাকৃতিক দৃশ্য অত্যন্ত সুন্দর। যার অপরূপ সৌন্দর্য যে কাউকে আকৃষ্ট করবে।

স্বাস্থ্যবিধি মেনে ঈদের একদিন আগেই আমরা রওনা করি বড়ির উদ্দেশ্যে। আমাদের গ্রামের বাড়ি ময়মনসিংহ থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে অবস্থিত। দূরপাল্লার গাড়ি বন্ধ থাকায় আমরা মাইক্রোবাস ভাড়া করে বাড়ির উদ্দেশ্যে রওনা করি। আমরা সকাল ১০ টায় রওনা করি এবং বাড়িতে ১১.৪৫ মিনিটের মধ্যেই পৌঁছে যাই। বাড়িতে পৌঁছে দেখি সকলেই আমাদের অপেক্ষা করছে। 

বাড়িতে পৌঁছে সবার আমরা নিজেরা ভ্রমণের সময় পরা কাপড় ছেড়ে হাত মুখ ধুয়ে নিই। এরপর সকলের সাথে কুশল বিনিময় করি,

সারাদিন বাড়িতেই ছিলাম, বিশ্রাম নিলাম। এভাবেই কেটে গেল ঈদের আগের দিন।

রাতে আমরা সবাই মিলে গল্প করতে করতে দেখি ১টা বেজে গেছে। এরপর সবাই ঘুমাতে চলে গেলাম। কারণ পরের দিন ঈদ, সকাল সকালে উঠতে হবে।

ঈদের দিন সবাই খুব সকাল সকাল উঠে পড়লাম। উঠে ফ্রেশ হয়ে নাস্তা করে গোসলে গেলাম। গোসল শেষ করে নতুন জামা পরলাম। নতুন জামা পরে চলে গেলাম সালামি নিতে। এটা ঈদের মূল আকর্ষণ আমার কাছে। সালামি নিয়ে এরপর গেলাম ঈদের নামাজ পড়তে। নামাজ পড়ে এসে অনেক অনেক মজার মজার খাবার খেলাম। খাওয়া শেষ করে আমাদের অনেক আত্মীয়দের বাড়ি বেড়াতে গেলাম।

আর এভাবেই কাটলো আমার ঈদ। 

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • ঘুরে এলাম ‘মৈনট ঘাট’ (ভিডিওসহ)

    সময়, সুযোগ আর সব কিছু মিলে গেলে আমি আমার পরিবার পরিজনের সাথে কোথাও না কোথাও বেড়াতে যাই। এবার গিয়েছিলাম ঢাকা থেকে মাত্র ষাট কিলোমিটার দূরে দোহার উপজেলার মৈনট ঘাটে। অনেক দিন ধরেই যাই যাই করেও যাওয়া হচ্ছিল না।

  • কলেজে ভর্তি হয়েছি, ক্লাসে যাইনি

    আমি এসএসসি পরীক্ষা দিয়েছি ২০২০ সালে। অর্থাৎ দেশে করোনাভাইরাস মহামারি প্রকট হওয়ার আগেই শেষ হয়ে যায় আমাদের পরীক্ষা। 

  • বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের ফাইনাল (ভিডিওসহ)

    পঞ্চগড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।