পৃথিবী ফিরবে সুদিনে - hello
আমার কথা

বিজয় দে (১৬), বাগেরহাট 

Published: 2021-05-25 15:06:25.0 BdST Updated: 2021-05-25 15:06:25.0 BdST

২০১৯ সালে একটি ভয়াবহ ভাইরাস ছড়িয়ে পরে চীনের উহান শহর থেকে। ২০২০ সালের মার্চ মাসে বাংলাদেশে প্রথম আক্রান্ত শনাক্তের খবর জানা যায়। 

এরপর থেকে দেশ এক অদ্ভুত পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানে বন্ধ আছে পাঠদান। ঘরে বসে থেকে দিনগুলো যেন বিষিয়ে যাচ্ছে। তবে আমি কখনো আশা হারাইনি এবং ইতিবাচক থেকেছি।

আমি জানি আমার পরিবারের নিরাপত্তার জন্য আমাকে ঘরে থাকতেই হবে। আমি এমন মানুষ দেখেছি যাদের এই মহামারি সম্পর্কে কোনো ধারনাই নেই। আমি অনেককে ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে সচেতন করার চেষ্টা করি।

এই মহামারি আমাদের অনেক কিছু শিখিয়েছে। অজানা অনেক কিছু যেমন জানিয়েছে, তেমনি শিখিয়েছে শৃঙ্খলা। প্রযুক্তি নির্ভরতা আরও বাড়িয়েছে। ইন্টারনেট ব্যবহারে বাধ্য করেছে।

নতুন জীবনযাপনের নিয়ম আমাদের জীবনে নেমে এসেছে। হাত ধোয়া আর মাস্ক ব্যবহার হয়ে গেছে নিয়মিত অংশ। যেটা এখন জীবনযাত্রার সাথে মিলিয়ে নিতে হচ্ছে। 

অনেকে মানসিকভাবে ভেঙে পড়ছে যেটা কাটিয়ে উঠার চেষ্টা করা উচিত। মানসিকভাবে শক্ত থাকাও এখন একটা চ্যালেঞ্জ। অর্থনৈতিকভাবেও আমরা অনেকেই বিপর্যয়ে পড়েছি। সবমিলিয়ে নানামুখী এক চাপ তৈরি করেছে আমাদের জীবনে। অবশ্যই আমরা কাটিয়ে উঠব মহামারি, আসবে সুদিন।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • ঘুরে এলাম ‘মৈনট ঘাট’ (ভিডিওসহ)

    সময়, সুযোগ আর সব কিছু মিলে গেলে আমি আমার পরিবার পরিজনের সাথে কোথাও না কোথাও বেড়াতে যাই। এবার গিয়েছিলাম ঢাকা থেকে মাত্র ষাট কিলোমিটার দূরে দোহার উপজেলার মৈনট ঘাটে। অনেক দিন ধরেই যাই যাই করেও যাওয়া হচ্ছিল না।

  • কলেজে ভর্তি হয়েছি, ক্লাসে যাইনি

    আমি এসএসসি পরীক্ষা দিয়েছি ২০২০ সালে। অর্থাৎ দেশে করোনাভাইরাস মহামারি প্রকট হওয়ার আগেই শেষ হয়ে যায় আমাদের পরীক্ষা। 

  • বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের ফাইনাল (ভিডিওসহ)

    পঞ্চগড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।