মায়ের চেয়ে ভালো আমাকে কেউ বোঝে না - hello
আমার কথা

রাইসান কবির রাহিম (১৭), কুমিল্লা

Published: 2021-05-09 20:30:34.0 BdST Updated: 2021-05-09 20:30:34.0 BdST

মা শব্দটি দুনিয়ার মধুরতম শব্দ। সবচেয়ে আপন মানুষটিই হলেন মা। 

মা আমার সবচেয়ে কাছের মানুষ, সবচেয়ে বেশি প্রিয় আর সবচেয়ে বেশি আপন। জীবনে এখন পর্যন্ত যতবার ধাক্কা খাওয়া কিংবা প্রবল ভেঙে পড়ার মুহুর্তের সম্মুখীন হয়েছি ততবারই পাশে ছিলেন মা। বারবার অনুপ্রাণিত করেছেন আর প্রতিনিয়ত দিয়ে গেছেন সঠিক উপদেশ, দিক নির্দেশনা। এসব কিছুই আমাকে হাজার বছর বেঁচে থাকার রসদ জুগিয়েছে। 

আমার মা দারুণ পরিশ্রমী একজন মানুষ। প্রতিদিন সকালে বাসায় সবার আগে ঘুম থেকে ওঠা ব্যক্তিটি আমার মা। ছোটবেলা থেকে এখন পর্যন্ত আমি এই চিত্রই দেখে আসছি। বাজার করা, বাইরে গিয়ে অন্যান্য কাজকর্ম করা, বাসার সকলকে দেখে রাখা, সবার প্রয়োজন মেটানো এ সমস্ত কাজ একাই করেন আমার মা। সারাক্ষণ যেন কাজেই নিয়োজিত থাকেন তিনি।

দিন-রাতজুড়ে পুরোটা সময় আমার মা কাজ করেন বলেই হয়ত আমরা বাসার বাকি সদস্যরা সুন্দরভাবে চলতে, থাকতে, খেতে পারছি। বাসার সবকিছু ঠিকঠাক এবং গোছানো থাকছে। মা যে আমাদের সকলের কতটা আপন সেটা বোঝা যায় একদিন মা বাসায় না থাকলে অথবা মা অসুস্থ থাকলে। পুরো বাসায় এলোমেলো, অগোছালো একটা অবস্থার সৃষ্টি হয়।

আমার সেরা বন্ধু, আপনজন, আমাকে সকল ক্ষেত্রে সমর্থন দিয়ে যাওয়া মানুষটাই আমার মা। আমার মায়ের চেয়ে ভালো করে আমাকে কেউ বোঝে না। আমার সবকিছু জানেন আমার মা। আমার জীবনে যেকোনো খুশির খবরে হয়ত আমার চেয়েও বেশি খুশি হন মা। নিজের চাইতেও বেশি চান আমার ভালো। পৃথিবীর সকল মায়েরা ভালো থাকুক- মা দিবসে এমনটাই আমার প্রত্যাশা।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • ঘুরে এলাম ‘মৈনট ঘাট’ (ভিডিওসহ)

    সময়, সুযোগ আর সব কিছু মিলে গেলে আমি আমার পরিবার পরিজনের সাথে কোথাও না কোথাও বেড়াতে যাই। এবার গিয়েছিলাম ঢাকা থেকে মাত্র ষাট কিলোমিটার দূরে দোহার উপজেলার মৈনট ঘাটে। অনেক দিন ধরেই যাই যাই করেও যাওয়া হচ্ছিল না।

  • কলেজে ভর্তি হয়েছি, ক্লাসে যাইনি

    আমি এসএসসি পরীক্ষা দিয়েছি ২০২০ সালে। অর্থাৎ দেশে করোনাভাইরাস মহামারি প্রকট হওয়ার আগেই শেষ হয়ে যায় আমাদের পরীক্ষা। 

  • বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের ফাইনাল (ভিডিওসহ)

    পঞ্চগড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।