আম্মু তোমাকে অনেক ভালোবাসি - hello
আমার কথা

সামিয়া তাসনীম প্রজ্ঞা (১৭), ঢাকা

Published: 2021-05-09 11:46:20.0 BdST Updated: 2021-05-09 20:29:50.0 BdST

গাছে পানি দিতে দিতে আম্মুর সঙ্গে কথা হচ্ছিল। জিজ্ঞেস করলাম, "আম্মু সারাদিন এত কাজ কীভাবে কর তুমি?"

আম্মু বলেন, "কাজ তো সবাই করে এই যে তুমিও পড়াশোনা কর।" কিন্তু আমি জানি আমাদের সবার ছুটি আছে, আম্মুর কাজের কোনো ছুটি নাই।

আসলেই মায়েরা আমাদের, পরিবারের সকলের যত্ন নিতে নিতে অবসর পান না। ভোর থেকে গভীর রাত যখন তখন যেকোনো সমস্যায় আমাদের মাথায় প্রথম যে মানুষটার কথা আসে তিনি আমাদের মা। শরীর খারাপ, সামনে পরীক্ষার টেনশন সবকিছুতে যে মানুষটার কোলে মাথা রাখলে সব সমস্যা ভুলে থাকা যায় আমার কাছে সেই ব্যক্তিটি শুধু মা।

মা আমাদের জন্য নিজের একান্ত সময়টুকুও বের করতে পারেন না, নিজের শরীরের তেমন যত্ন নেন না, নিজের পছন্দের কাজটি করার সময় করে উঠতে পারেন না, নিজের পছন্দের খাবারটাও তুলে দেন আমাদের পাতে।

কিন্তু আমাদের মনে রাখতে হবে মায়েদের কথা। আমার জন্য মা  নিজের একান্ত সময় বের করতে পারছেন না এমনটা যাতে না হয় তা আমি সব সময় খেয়াল রাখার চেষ্টা করি। তাই আমি নিজের কাজটা ঠিকঠাক করে মাকে সাহায্য করার চেষ্টা করি যাতে মা একটু অবসর সময় পান। নিজের জন্য সময় বের করতে পারেন, নিজের যত্ন নিতে পারেন।

মা ঠিকমতো খাবার খাচ্ছেন কিনা, ওষুধ খাচ্ছেন কিনা এই খেয়ালটুকু রাখার চেষ্টা করি। মা আমার এত যত্ন করেন, ভালোবাসেন আমিও তাই সবসময় চেষ্টা করি মায়ের যত্ন করতে। মাকে আমি এত ভালবাসি সেটা কাজের মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করি।

মায়ের প্রতি ভালোবাসা, কৃতজ্ঞতা এর প্রকাশটা সময় থাকতেই করার চেষ্টা করি যাতে পরে আফসোস না থাকে। আমার মাসহ পৃথিবীর সকল মাকে জানাই মা দিবসের অনেক অনেক শুভেচ্ছা, অনেক ভালোবাসা। সকল মা যেন সুস্থ থাকে,আনন্দে থাকে।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • ঘুরে এলাম ‘মৈনট ঘাট’ (ভিডিওসহ)

    সময়, সুযোগ আর সব কিছু মিলে গেলে আমি আমার পরিবার পরিজনের সাথে কোথাও না কোথাও বেড়াতে যাই। এবার গিয়েছিলাম ঢাকা থেকে মাত্র ষাট কিলোমিটার দূরে দোহার উপজেলার মৈনট ঘাটে। অনেক দিন ধরেই যাই যাই করেও যাওয়া হচ্ছিল না।

  • কলেজে ভর্তি হয়েছি, ক্লাসে যাইনি

    আমি এসএসসি পরীক্ষা দিয়েছি ২০২০ সালে। অর্থাৎ দেশে করোনাভাইরাস মহামারি প্রকট হওয়ার আগেই শেষ হয়ে যায় আমাদের পরীক্ষা। 

  • বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের ফাইনাল (ভিডিওসহ)

    পঞ্চগড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।