আমার সম্প্রদায়ের কথা বলতে পারছি

প্রথমেই হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা। সবার সঙ্গে ভাগাভাগি করতে চাচ্ছি হ্যালোর সঙ্গে আমার পথ চলার গল্পটা।
আমার সম্প্রদায়ের কথা বলতে পারছি

আমি ওঁরাও সম্প্রদায়ের একজন মেয়ে। সম্প্রদায়ের পরিচয় যদিও মুখ্য নয়। আমি এটা বোঝাতে চাচ্ছি, এই গোষ্ঠীর মানুষ উন্নতির দিকে একটু ধীরগতিতে এগিয়ে যাচ্ছে। তাছাড়া গ্রামীণ একটা আবহে বেড়ে উঠেছি আমি। এমন একটি বাস্তবতা থেকে হ্যালোর মতো গণমাধ্যমে আমার কাজ করা বড় ধরনের একটি অর্জন।

হ্যালোর সঙ্গে আমি ২০১৯ সাল থেকে যুক্ত। প্রথম প্রতিবেদনটা আমাদের সম্প্রদায়কে নিয়েই তৈরি করেছিলাম আমি। প্রকাশ হওয়ার পর যে আনন্দ হয়েছে সেটা লিখে বোঝাতে পারব না। আনন্দে আমার চোখ থেকে পানি ঝরছিল।

একটু পেছনে যেতে চাই। আমি রংপুরের এমন একটি গ্রামে থাকি যেখানে অধিক মানুষ ইন্টারনেট সম্পর্কে কিছুই জানে না। ইন্টারনেটে খবর পড়া যায় এই ধারণাটাই নেই অনেকের। সেই গ্রামেরই মেয়ে আমি। মনে সুপ্ত বাসনা ছিল সাংবাদিকতা করব। একদিন হলেও আমি সাংবাদিকতা করব এমন সংকল্প ছিল মনে, কিন্তু সুযোগের অভাব সেই ইচ্ছা মাটি করে দিচ্ছিল।

হঠাৎ এক দুপুরে আমার মেজ দাদা বলল ইন্টারনেটে একটা লেখা দেখেছে। যেখানে লেখা আছে ‘শিশু সাংবাদিক হতে চাও?’ ভাইয়া বলল তুই না সাংবাদিক হতে চাস? পাশ থেকে মামনি বলছিল,

তোমার দ্বারা সাংবাদিকতা হবে না, তুমি কিছু পারবে না। ওসব অনেক বুদ্ধি লাগে, যা তোমার নাই।

আমি এসব কথা কানে না নিয়ে নিবন্ধন করে ফেলি। এরপর অফিস থেকে আমাকে কল দেওয়া হয়। আমার আত্মবিশ্বাস যেন আরও বেড়ে গেল। এরপর কাজ করে গেলাম, স্বীকৃতিও আসল। ২০১৯-২০২০ এর বর্ষসেরা প্রতিবেদকদের একজন হয়েছি আমি। এটাই আমার লক্ষ্য নয়। আমি আরও এগিয়ে যেতে চাই। আমাকে প্রস্তুত করে দেওয়ার জন্য ধন্যবাদ 'হ্যালো'।

প্রতিবেদকের বয়স: ১৬। জেলা: রংপুর।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com