আমার সবুজ উঠান (ভিডিওসহ) - hello
আমার কথা

নূশরাত ইসলাম তৃষা (১৪), বাগেরহাট

Published: 2020-09-14 09:38:48.0 BdST Updated: 2020-09-14 09:40:11.0 BdST

বাগেরহাট সদরে খারদ্বার এলাকায় আমার বাসা। শহরের মধ্যে যেন এক টুকরো গ্রাম এটি। 

১৪ কাঠা জায়গা নিয়ে আমার বাড়ি। বাড়ির আশেপাশে আছে বিভিন্ন রকমের গাছ। আম গাছ, কাঁঠাল গাছ, পেয়ারা গাছ, লেবু গাছ, জামরুল গাছ, জলপাই গাছ, বাদাম গাছ, খেঁজুর গাছ, নারকেল সুপারি গাছসহ আরও অনেক গাছ। আছে ছোট্ট একটা ফুলের বাগান। 

আমার বাসায় আঙিনায় আছে বাঁশ গাছও। আছে কিছু সবজি গাছ। এখন এই কোভিড ১৯ এর কারণে নিজে নিরাপদ থাকতে ও পরিবারকে নিরাপদ রাখতে যখন গৃহবন্দি সময় কাটাচ্ছি তখন এই গাছ আর প্রকৃতির সাথে গড়ে উঠেছে এক অকৃত্তিম বন্ধুত্ব। 

আমার বাড়ির আঙিনায় এতো গাছ থাকলেও কখনো দেখার বা পরিচর্যা করার সময় পাইনি আগে।  

স্কুল, কোচিং তারপরে বাসার স্যার থাকতেন তাই সারাদিন ব্যস্ত থাকতে হতো। ছুটির দিনগুলোতে দেখা গেল কোথাও ঘুরতে যাওয়া হতো। কিন্তু এখন এই অফুরন্ত ছুটির দিনগুলোতে আমার আঙিনার গাছগুলোই আমার বিনোদের এক মাত্র উৎস ।

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

লেখা ও ভিডিও পাঠানোর ঠিকানা hello@bdnews24.com। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com 
Print Friendly and PDF

সর্বাধিক পঠিত