এইচএসসি নিয়ে বিভ্রান্তিকর সংবাদ চাই না

করোনাভাইরাসের ভয় উপেক্ষা করে পেটের দায়ে মানুষ কাজে ফিরেছে। তবে করোনাভাইরাস আক্রান্ত হবার শঙ্কা এখনো কাটেনি। সীমিত পরিসরের কথা বলে এখন সবকিছুই প্রায় স্বাভাবিক। স্বাস্থ্যবিধি না মেনেই চলছে গণজমায়েত, হাট বাজার আরো কত কী!
এইচএসসি নিয়ে বিভ্রান্তিকর সংবাদ চাই না

এই যখন দেশের অবস্থা তখন ঘরবন্দি সময় পার করছে লাখ লাখ শিক্ষার্থী। তাদের মধ্যে মানসিক অস্থিরতা বাড়ছে আর সবচেয়ে খারাপ অবস্থা এইচএসসি পরীক্ষার্থীদের। ১৪ লাখ শিক্ষার্থীর সময় কাটছে হতাশায় ঠিক সেই সময়ে দেশের কথিত দায়িত্বশীল গণ্যমাধ্যমে এইচএসসি পরীক্ষা নিয়ে বার বার বিভ্রান্তকর সংবাদ প্রকাশিত ও প্রচার হচ্ছে। 

কিছু সংবাদ মাধ্যম করোনাভাইরাস সংক্রমণের শুরুর দিক থেকেই বিভিন্ন তারিখ বা মাসের নাম বসিয়ে সংবাদ প্রচার করছে আর বলছে অমুক দিন পরীক্ষা হবে। কিন্তু সত্যিটা হলো কবে পরীক্ষা হবে সেটা শিক্ষা মন্ত্রণালয়ও বলতে পারছে না। এত শিক্ষার্থীর পরীক্ষা নিয়ে ঝুঁকির মধ্যে যেতেও নারাজ মন্ত্রণালয়। 

শিক্ষা মন্ত্রণালয়ের ভেরিভাইড ফেসবুক পেইজে শিক্ষামন্ত্রী দিপু মণি এক ভিডিও মক্তব্যে বলেছেন, "করোনা পরিস্থিতি স্বাভাবিক হবার দুই সপ্তাহ পরেই আমরা পরীক্ষা নিব। কবে পরীক্ষা হবে সেটা বলতে পারছি না।"

তাহলে মিথ্যা তথ্য দিয়ে কেন আমাদের বিভ্রান্তি করা হচ্ছে জানতে চাই ! 'দায়িত্বশীল' গণ্যমাধ্যমের কাছে এই রকম ভুয়া সংবাদ আশা করি না। 

আমিও এবারের এইচএসসি পরীক্ষার্থী। মানসিকভাবে ভেঙে পড়েছি, শঙ্কিত আমার ভবিষ্যৎ নিয়ে। করোনা না হলে হয়তো আমার নিজের জগৎ সাজিয়ে নিতাম। কিন্তু এখন সব অন্ধকার দেখছি এই যুদ্ধ কবে শেষ হবে জানি না। মিথ্যা সংবাদ প্রকাশের আগে একবার আমাদের মানসিক অবস্থার কথাও ভাবুন।

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

লেখা ও ভিডিও পাঠানোর ঠিকানা [email protected]। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com