হ্যালো নিয়ে 'মধুর গল্প'

গত বছরের মে অথবা জুন মাসের দিকে হ্যালোতে নিবন্ধন করি আমি।
হ্যালো নিয়ে 'মধুর গল্প'

এ বছরের ৫ জানুয়ারি আমার প্রথম লেখা প্রকাশিত হয়। এটা যেন নতুন এক ভালো লাগা আর এগিয়ে যাওয়ার প্রেরণা। মোটামুটি অনেকদিনই হয়ে গেল আমি হ্যালো পরিবারের সাথে যুক্ত।

ওয়েব ডিজাইন শেখার খুবই ইচ্ছে আমার। তাই ইন্টারনেটে অনেক সাইট ঘুরে দেখি ডিজাইনগুলো বোঝার জন্য। এমন ভাবেই ঘুরতে ঘুরতে একদিন কাকতালীয়ভাবে চলে আসে হ্যালো। সাইট ডিজাইনটা  আমার খুব ভালো লাগে তাই বিস্তারিত দেখার জন্য সবগুলো বিভাগ ঘুরে দেখি।

লক্ষ্য করলাম, লেখাগুলোতে লেখকের বয়স কারো ১৩, কারো ১৪, কারো ১৬। আমার মনে প্রশ্ন জাগে আসলে বিষয়টা কী! আমি সাইটটা আরো লক্ষ্য করতে গিয়ে দেখি লেখা, 'শিশু সাংবাদিক হতে চাও? এখনই নিবন্ধন কর।'

ভাবলাম নিবন্ধন করতে টাকা পয়সা তো আর লাগছে না, দেখি না কী হয়। যেই ভাবা সেই কাজ। করলাম নিবন্ধন।

কিছুদিন পর একটি লেখা পাঠাই, কিন্তু সঠিক তথ্যসূত্র না থাকায় লেখাটি প্রকাশিত হয়নি। প্রথমবার তো তাই একটু খারাপই লেগেছিল। আবার এটা মনে হয়েছিল যে সংবাদ লেখা অনেক কঠিন। এসব ভেবে চিন্তে অনেক দিন হ্যালোর কাছ থেকে একটু দূরেই চলে গিয়েছিলাম।

ডিসেম্বরের শেষ দিকে হঠাৎ হ্যালো থেকে ফোন করে প্রশিক্ষণের ব্যাপারে আমাকে বলা হয়। আমি তো এতই খুশি যে, সবকিছু আনন্দে ভুলে গেছি। যাই হোক ঠিকানাটা জেনে নিলাম। খুশি কাজ করলেও, মনে একটা ভয়ও কাজ করছিল।

প্রশিক্ষণের দিন আমরা দুই বন্ধু একসাথে গেলাম। গল্প-আড্ডায় দুই দিনে কত কী যে শিখে ফেলেছি তা আজ বুঝতে পারি। দুইটা দিন যে কীভাবে চলে গেল টেরই পাইনি।

প্রশিক্ষণের দিন পরিচিত হওয়ার পর থেকে আমাকে স্টোরি করতে অনেকেই সাহায্য করে। সবাই আমার সহকর্মী। একদিন জানতে পারি, আমি হ্যালোর মাস সেরা প্রতিবেদকদের মধ্যে প্রথম হয়েছি। আমি তো অবাক। বিশ্বাসই হচ্ছিল না।

হ্যালোর সাথে আমার অর্ধবছরের মধুর গল্প জমে উঠেছে। নতুন এক বন্ধন পেলাম, নতুন পরিবার হলো আমার।
 

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

লেখা ও ভিডিও পাঠানোর ঠিকানা [email protected]। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com