বন্দিত্বের দিনলিপি (ভিডিওসহ)

করোনাভাইরাসের সংক্রমণ কমাতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সময়টা থেকে আড়াই মাসের বেশি সময় ধরে বাসাতেই আছি। এই সময়টা আমি কীভাবে পার করছি এবং আমরা কীভাবে পার করতে পারি সেটা নিয়েই আজ কথা বলব।
বন্দিত্বের দিনলিপি (ভিডিওসহ)

বাসায় থেকে কোয়ারেন্টাইনের এই সময়টা আমাদের জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ সময় হয়ে উঠতে পারে। হয়তো জীবনে এতটা দীর্ঘসময় কখনো আমরা বাসায় থাকতে পারব না। তাই এই সময়টাকে কাজে লাগানক উচিত আমাদের সবার।

আমার বাসায় থাকা এই সময়টাতে আমি এক তো পরিবারের সাথে সময়টা কাটাচ্ছি। সবাই মিলে একসাথে বাসায় থাকায় কাজ ভাগাভাগি করে সবাই মিলে করছি, সবাইকে কাজে সাহায্য করার চেষ্টা করছি।

এছাড়া টিভিতে সংবাদ দেখে কিংবা অনলাইন পত্রিকাগুলোতে নিয়মিত চোখ রাখছি এবং নানান তথ্যের খোঁজখবর রাখার চেষ্টা করছি। সবাই আমরা এই কাজটা করতে পারি। দেশের পত্রিকার পাশাপাশি যদি আন্তর্জাতিক নিউজ পোর্টাল থেকেও ঘুরে আসি তাহলে সারা বিশ্বের খবরগুলো জানতে পারব।

বন্দিত্বের দিনলিপি

আর এই সময়টাতে সারা বিশ্বে কোথায় কী অবস্থায় আছে এগুলো জানা খুবই দরকার। আর বিশ্ব স্বাস্থ্য সংস্থা কিংবা ইউনিসেফের ওয়েবসাইট থেকে করোনাভাইরাস থেকে বেঁচে থাকতে যেসব পরামর্শ দেওয়া আছে সেগুলো পড়ে এবং সেগুলো অনুসরণ করতে পারি। আমি চেষ্টা করছি সবসময় তাদের পরামর্শগুলো দেখে সে হিসেবে থাকার।

আর বাসায় থেকে আমি এই সময়টাতে প্রচুর মুভি দেখেছি এবং বই পড়েছি। বই বললে বাংলা সাহিত্যের বইয়ের পাশাপাশি সারা বিশ্বসাহিত্যের বইগুলো দেখে নেওয়ার এটা খুবই ভালো সময়। বিশ্বসাহিত্যের বইগুলোর অনুবাদ কিংবা ইংরেজিতে সরাসরি যদি পড়ি তা বাসায় থাকা বিরক্তিকর সময়গুলোকে সুন্দর করে তুলতে পারে। আর বেছে বেছে যদি ভালো কোনো মুভি দেখতে পারি সেটাও উপকারে আসবে।

আর বাসায় থেকে সময়টাতে হ্যালোতে কিছু সময় দেওয়ার চেষ্টা করছি। ভালোবাসার প্লাটফর্ম হ্যালোতে বই, মুভির রিভিউ এবং আরো নানান ব্যাপার নিয়েই লেখার চেষ্টা করছি।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com