আমার ব্যবসায়ী বাবা

বাবা ডাকটা শুনলেই আমার মনে হয় মাথার উপর এক বটবৃক্ষ, একটা নির্ভরতার জায়গা। মায়ের গর্ভে থাকার সময় থেকেই বাবা আমাদের যত্ন নেওয়া শুরু করেন আর সারা জীবন আমরা এই যত্ন পেয়ে যাই।
আমার ব্যবসায়ী বাবা

ছোটবেলা থেকে কত শত স্মৃতি থাকে। বাবার সাথে ঘুরতে যাওয়া, বায়না ধরা কতো কী!

তবে আমার এরকম স্মৃতি একটু কমই। কেননা আমার ব্যবসায়ী বাবা সকাল থেকে রাত পর্যন্ত বাইরে থাকেন।আর ছুটির দিনগুলোতেও মাঝে মধ্যে  কাজ থাকেন। তাই বলে খোঁজ খবর, যত্ন কিংবা আদর কখনো এতোটুকু কমেনি। সারাক্ষণ ফোন দিয়ে কথা বলা, কখন কী লাগবে সবকিছুর ব্যবস্থা সবই বাবা করে থাকেন।

ও হ্যাঁ মাঝে মাঝে বাবা আমাদের কবিতাও শোনান। কিন্তু সে সুযোগ আমাদের কদাচিৎ আসে। 

তবে বাবা দিবসের দিন আরেকজনের কথা আমার বলতেই হয়। তিনি আমার মামা। পার্কে যাওয়া, বাইরে খেতে যাওয়া, মামার সাথে অফিসে যাওয়া, ভিড় ঠেলে মেলায় যাওয়া এরকম অনেক স্মৃতি আছে আমার মামার সাথে।

আমি সব সময় প্রার্থনা করি তারা দীর্ঘজীবী হোন আর সুস্থ থাকুন। আমার পাশে সারাজীবন এভাবেই থাকুন।

বাবা দিবসে সকল বাবাদের প্রতি অনেক অনেক শ্রদ্ধা আর ভালোবাসা।

 

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

ঠিকানা [email protected]। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com