আমার কথা

শেখ নাসির উদ্দিন (১৬),টাঙ্গাইল

Published: 2019-10-28 17:52:19.0 BdST Updated: 2019-10-28 17:52:19.0 BdST

অনন্য আসক্তির মতো কিশোর বয়সে মোটরসাইকেল আসক্তিটাও খুব খারাপ বলে আমার মনে হয়।

আমার আশেপাশের অনেক ছেলেকে দেখি মোটরসাইকেল নিয়ে ঘুরে বেড়াতে। অবাক ব্যাপার আমার চেয়ে ছোটরাও মোটরসাইকেল চালায়। কী সব স্ট্যান করে, দেখেই ভয় হয়। আর খুব দ্রুত গতিতে চালিয়ে যায় পাশ দিয়ে। মহাসড়কে দেখি এঁকেবেঁকে গাড়ির সাথে পাল্লা দেয়।

গত বছরে মোটরসাইকেল চালিয়ে আশেপাশের কত বন্ধু, ছোট ভাই, বড় ভাই দুর্ঘটনার শিকার হলো তার হিসাব নেই।

আমার কিছু বন্ধুরা মিলে একটা গ্রুপ করেছে। যাদের প্রত্যেকের মোটর সাইকেল আছে আবার যাদের নেই তারাও আছে গ্রুপে। ওদের দেখি মাঝে মাঝে দুর্ঘটনা ঘটিয়ে হাসপাতালে যেতে। আবার ভালো হয়ে সেই ঠিক আগের মতোই আড্ডা দেয়।

গত রমজান মাসের শেষে এক গ্রুপের তিনটা মোটর সাইকেল প্রতিযোগিতা করতে গিয়ে ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয় একটা মোটরসাইকেলের। তারপর মোটর সাইকেল আরোহী পেছনের একজন মাথায় মারাত্মক আঘাত পায়। উন্নত চিকিৎসা দিয়েও

তাকে বাঁচানো সম্ভব হয়নি।

তরুণদের বলি অকালে এই পৃথিবী থেকে চলে যেতে আসোনি। এই পৃথিবীর কাছে তুমি ঋণী। চলে যদি যেতেই হয় পৃথিবীর ঋণ পরিশোধ করে তারপর যাও। তোমাকে নিয়ে তোমার বাবা মায়ের হাজারো স্বপ্ন আছে তাদের কথা ভাব।

মোটর সাইকেল নিয়ে অকাল মৃত্যুর মিছিলে না গিয়ে সুন্দর স্বপ্নের পেছনে দৌড়াও। আমি বলছি না মোটর সাইকেল চালানো ভালো না, কিন্তু একটু বড়, জীবনকে বুঝতে শেখো, এরপর অবশ্যই তুমি মোটর সাইকেল কিনবে, চালাবে।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত