আমার কথা

অশেষ লস্কর  (১৫), যশোর

Published: 2019-09-15 16:45:06.0 BdST Updated: 2019-09-15 18:54:43.0 BdST

ছোটবেলা থেকেই আমার শখ একজন সাংবাদিক হওয়ার। শখ ছিল নতুন খবর অনুসন্ধান করার। ছোটবেলায় যখন খবরের কাগজ পড়তাম কিংবা টিভির বিভিন্ন খবরের চ্যানেলের দিকে তাকাতাম তখন থেকেই মনে হতো সাংবাদিক হব। আর সেই শখের নেশায় সামনের দিকে বাড়িয়েছি এক পা।

আমার বয়স প্রায় ১৬। এই বছর এসএসসি পরীক্ষায় পাশ করে একাদশ শ্রেণিতে ভর্তি হয়েছি। ষষ্ঠ শ্রেণি থেকে বিতর্কের সঙ্গে যুক্ত হই। ২০১৮ সালে জাতীয় পর্যায়ের বিতর্কে শ্রেষ্ঠ বক্তাও হয়েছি। বিতর্কের সাথে ছোট থেকেই উপস্থাপনা, আবৃত্তি, গল্প বলা, রচনা লেখা, চিত্রাঙ্কনসহ বিভিন্ন বিষয়ের সাথেই আমি যুক্ত।

কিন্তু তারপরও মনে হতো মনের ইচ্ছাটা যেন ঠিকভাবে পূরণ হয়নি।কিছুদিন আগে অনলাইনে হ্যালোতে একটি রেজিস্ট্রেশনের খবর দেখতে পাই যেখানে যুক্ত হলে আমিও হতে পারব একজন শিশু সাংবাদিক। দেরি না করে রেজিস্ট্রেশন করে ফেলি।

কিছুদিন পরেই একটি ফোন কলের মাধ্যমে আমি জানতে পারি আমার যশোর জেলায় শিশু সাংবাদিকদের একটি প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। খবরটি শোনার পরে কে ঠেকায় আমার আনন্দ?

যশোর প্রেসক্লাবে আয়োজিত দুই দিনব্যাপী সেই প্রশিক্ষণে আমি অংশগ্রহণ করি। শিখি নতুন নতুন অনেক বিষয়। সেই সাথে অনেক কিছু জানতে পারি, অনেক কিছু বুঝতে পারি। 

আর প্রশিক্ষণের পরেই হয়ে যাই একজন শিশু সাংবাদিক। নামের সঙ্গে যুক্ত হয় একটি নতুন অংশ। যুক্ত হয় "শিশু সাংবাদিক "।

প্রশিক্ষণ এর আগে অনেক বন্ধুকেই বলেছিলাম শিশু সাংবাদিকতার সাথে যুক্ত হতে। কেউ যুক্ত না হওয়ার পরেও আমি এই  শিশু সাংবাদিকের সঙ্গে যুক্ত হয়েছিলাম আমার শখকে বাস্তবায়ন করতে। আজ প্রশিক্ষণের পরে আমার মুখে বর্ণনা শুনে সবাই খুবই আগ্রহী, সবাই এখন হতে চায় আমার মত একজন শিশু সাংবাদিক । 

প্রশিক্ষণ শেষ করার পরে আমি খুবই খুশি যে আমার ছোটবেলার ইচ্ছাটি আজ পূরণ হয়েছে।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত