আমার কথা

নাসিফ আল মাহমুদ (১৪), ফেনী

Published: 2019-09-05 19:24:05.0 BdST Updated: 2019-09-05 21:17:56.0 BdST

ছোটবেলা থেকেই সাংবাদিকতা নিয়ে আমার আগ্রহ আছে। ভাবতাম, ইশ যদি সাংবাদিকদের মতো কোনোদিন টেলিভিশনের সামনে দাঁড়িয়ে মানুষকে খবর দিতে পারতাম!

আর এই বিষয়ে একটা প্রশিক্ষণ; সে তো স্বপ্নের মতো মনে হতো। আমার সেই ইচ্ছে পূরণ করেছে হ্যালো। শিশু সাংবাদিকদের জন্য আয়োজিত দুই দিনব্যাপী একটি কর্মশালায় অংশ নিয়ে হয়ে যাই হ্যালোর বন্ধু।

আমি প্রথমেই ধন্যবাদ দিতে চাই আমার সবচেয়ে প্রিয় বন্ধু আহনাফ আরিককে। তার কাছেই আমি জানতে পারি যে, শিশু সাংবাদিকতার একটি প্রশিক্ষণ আছে এবং এর রেজিস্ট্রেশন চলছে। আমাকে সে নিবন্ধন করতে বলে। নিবন্ধনের কিছুদিন পর হ্যালো থেকে ফোন আসে। আমাকে জানানো হয়, প্রশিক্ষণের জন্য আমি নির্বাচিত হয়েছি। আমার খুশি আর দেখে কে!

এই কর্মশালায় আমি অনেক কিছু জানতে এবং শিখতে পেরেছি, যা আমি আগে জানতাম না। এই দুইদিনের কর্মশালায় আমি অনেক অভিজ্ঞ ব্যক্তিদের সাথে পরিচিত হয়েছি। তাদের কাছ থেকে আমি সংবাদ কী, কোনটি খবর-কোনটি খবর নয়, সংবাদের উপাদান ও উৎস, সাংবাদিকতার প্রাথমিক ধারণা, ছবি-ভিডিওগ্রাফি, সোশাল মিডিয়া এমনকি ইউনিসেফ সম্পর্কেও জানতে পারি।

তাছাড়া শিশু আইন ও শিশু অধিকার, গনমাধ্যম, সাংবাদিকদের নীতিমালা ও গুণাবলি সম্পর্কেও আমি জানতে পারি। সব মিলিয়ে এই দুই দিনের কর্মশালা আমাকে একজন শিশু সাংবাদিক করে তুলেছে। দুই দিনের কর্মসূচি আমার কাছে খুবই ভালো লেগেছে। 

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত